বিপিএলে মোস্তাফিজকে নিতে চাই ৪৫ লাখ টাকা

181

ক্রীড়া ডেস্ক : ‘আইকন’ হয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু দুর্ভাগ্য, ‘এ প্লাস’ ক্যাটাগরিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরের আসরে খেলতে হচ্ছে বাংলাদেশের এ তারকা পেসারকে। সেখানে কাটার মাস্টারের মূল্য ধরা হয়েছে ৪৫ লাখ টাকা।
আর্থিক শর্ত না মানতে পারায় বরিশাল বুলসকে এবারের আসর থেকে বাদ দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। অথচ এই ফ্র্যাঞ্চাইজির ‘আইকন’ হয়ে মাঠে নামার কথা ছিল মোস্তাফিজের। কিন্তু দলটি বাদ পড়ায় তার আর আইকন থাকা হচ্ছে না, ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে তাকে। শনিবার দুপুরে স্থানীয় এক হোটেলে লটারির মাধ্যমে মোস্তাফিজকে ৪৫ লাখ টাকায় কিনতে পারবে ৭ দলের যে কেউ। এছাড়া ২৫ লাখ টাকায় সিনিয়র ক্রিকেটার আবদুর রাজ্জাক রয়েছেন ‘এ’ ক্যাটাগরিতে।
গত বারের চেয়ে এই আসরে আর্থিক কাঠামো আগের মতোই রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ‘এ’ থেকে ‘ডি’ পর্যন্ত সবাই গত বছরের মতো এবারও একই পরিমাণ টাকা পাবেন।
আবু হায়দার রনি, আরাফাত সানি, আল আমিন হোসেন, নাজমুল হোসেন শান্ত, আবুল হাসান রাজু, নাঈম ইসলাম, শাহরিয়ার নাফিস, কামরুল ইসলাম রাব্বির মতো সবমিলিয়ে ২২ ক্রিকেটার ১৮ লাখ টাকা করে পাবেন। তাদের অবস্থান ‘বি’ ক্যাটাগরিতে।
বিপিএলের গত আসরে চমক দেখানো আফিফ হোসেন ধ্রুব কিংবা অভিজ্ঞ ক্রিকেটার অলক কাপালি, মার্শাল আইয়ুব, ইলিয়াস সানি, শামসুর রহমান, শাহাদাত হোসেনসহ মোট ৪৪ জন ক্রিকেটার বিপিএলে দল পেলে প্রত্যেকে ১২ লাখ করে টাকা পাবেন। তাদের সবাই আছেন ‘সি’ ক্যাটাগরিতে।
বিপিএলের পঞ্চম আসরে সবচেয়ে বেশি ক্রিকেটার ‘ডি’ ক্যাটাগরিতে। এখানে মূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা। তরুণ আব্দুল হালিম কিংবা জাকের আলী অনিকের মতো খেলোয়াড় যেমন এই ক্যাটাগরিতে আছেন, তেমনই আছেন অভিজ্ঞ ডলার মাহমুদ কিংবা রাজিন সালেহর মতো ক্রিকেটারও।

Previous articleনাফের জলে ভাসে ‘শিশু অধিকার সনদ’
Next articleমার্কিন মন্ত্রীকে রোহিঙ্গা এলাকায় ঢুকতে দেওয়া হবে না : মিয়ানমার