নারী ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

149

 

ক্রীড়া ডেস্ক : স্বাগতিক হংকংকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে আরো একবার অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা। এর আগে নিজেদের মাঠে সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন ছিল অনূর্ধ্ব-১৫ মেয়েদের এই দলটি। তিন ম্যাচে বাংলাদেশের মেয়েরা ২৪ গোল করেছে। ম্যাচ প্রতি দিয়েছে আটটি করে গোল। এমন দাপুটে চ্যাম্পিয়ন হওয়ার থেকে বেশি হয়তো তারা নিজেরাও আশা করিনি।
প্রথম ম্যাচে মালয়েশিয়ার জালে ১০ গোল দিয়ে মেয়েরা এই টুর্নামেন্টের টপ ফেবারিট সেটার জানান দিয়েছিল। এরপর কাগজে কলমে বাংলাদেশের থেকে শক্তিশালী ইরানকে ৮-১ গোল হারিয়ে শিরোপার সেরা দাবিদার বলে প্রতিষ্ঠিত করে নিজেদের। ফাইনালে হংকংও সহজ আত্মসমর্পণ করলো তহুরা-সাজেদাদের সামনে।
বাংলাদেশের হয়ে তহুরা পরপর দুই ম্যাচে হ্যাটিট্রিক করেছেন। ইরানের বিপক্ষে হ্যাটট্রিকের পর ফাইনালেও হ্যাটট্রিক তার। বাকি তিনটি গোল সাজেদা, শামসুন্নাহার ও আনুচিং মোগিনির।
বাংলাদেশের মেয়েরা ম্যাচের প্রথমার্ধে জয় প্রায় নিশ্চিত করে ফেলে। হংকংয়ের জালে তিন গোল দিয়ে এগিয়ে যায় তারা। পরের অর্ধে আরো তিন গোল দিয়ে সহজ জয় নিশ্চিত করে গোলাম রাব্বানী ছোটনের দল। নারী ফুটবল র‌্যাংকিংয়ে সবার নিচে থেকেও দাপুটে জয় নিশ্চত করেছে বাংলাদেশ। হংকংর ও সাফ জয়ের আগে মেয়েদের দল আগে এএফসি আঞ্চলিক টুর্নামেন্টে দুবার শিরোপা উচিয়ে ধরেছে।

Previous articleবদলে যাওয়া পৃথিবী, আমাদের প্রস্তুতি এবং কিছু প্রাসঙ্গিক ভাবনা
Next articleশেষ বিদায় জানানো হলো স্টিফেন হকিংকে