বেনাপোল সীমান্তে অনুপ্রবেশকারী ৩৪ বাংলাদেশি আটক

163

 

শার্শা (যশোর) প্রতিনিধি : যশোরের বেনাপোল সীমান্ত থেকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৩৪ বাংলাদেশিকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।
আটককৃতদের মধ্যে ১৮ জন পুরুষ, ১৫ জন নারী ও একজন শিশু রয়েছে। এদের বাড়ি বরিশাল, খুলনা, নড়াইলসহ বিভিন্ন জেলায়।
বুধবার সকাল ১১টার দিকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা বেনাপোল সীমান্তের দৌলতপুর ও পুটখালী এলাকা থেকে তাদের আটক করেন।
বিজিবি জানায়, গোপন সংবাদের মাধ্যমে বিজিবি খবর পায় সীমান্ত পার হয়ে বেশ কিছু নারী-পুরুষ ভারত সীমান্ত পার হয়ে এপারে অবস্থান করছে। পরে বিজিবি সদ্যসরা অভিযান চালিয়ে ৩৪ জনকে আটক করে। এর আগে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারীরা।
২১ বিজিবি কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম জানান, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।
গত ৯ মার্চ দু’দেশের সম্মতিতে বাংলাদেশের যশোর সীমান্তের পুটখালী ও দৌলতপুর বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এবং বিপরীত দিকে ভারতের কাল্যানী ও গুনারমঠ বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার (বর্ডার পিলার নম্বর ১৭/১৪৩-আর হতে ১৭/১৮১-আর পর্যন্ত) মোট ৮.৩ কিলোমিটার সীমান্ত পরীক্ষামূলকভাবে ‘ক্রাইম ফ্রি জোন’ ঘোষণা করা হয়। এ সময় বাংলাদেশ বিজিবির মহাপরিচালক ও ভারতীয় বিএসএফের মহাপরিচালক উপস্থিত ছিলেন।
দু’দেশের সীমান্তরক্ষী কর্তৃক যৌথভাবে এই এলাকাকে পরীক্ষামূলকভাবে ‘ক্রাইম ফ্রি জোন’ এলাকা ঘোষণার তিন দিন পর ৬ বাংলাদেশি ও চার দিন দিনের মাথায় ৩৯ বাংলাদেশি আর এবার ৩৬ জনকে আটক করা হলো। এছাড়া এ সময়ে আরো কয়েকজনকে আটক এবং স্বর্ণ এবং মাদকের চালানও এ সীমান্ত থেকে আটক করেছেন বিজিবি ।

Previous article‘মুক্তিযোদ্ধাদের আরো ৩টি বোনাস-ভাতা দেয়ার পরিকল্পনা রয়েছে’
Next articleএশিয়ায় শান্তি-সমৃদ্ধির জন্য যোগাযোগ বৃদ্ধিতে জোর হাসিনার