অ্যাম্বুলেন্সের অভাবে ঝুলে আসলেন গর্ভবতী নারী

172

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের চিকিৎসা সেবা নিয়ে প্রশ্ন এখনও থেকেই গেছে। বিশেষ করে সংবাদমাধ্যমের সুবাদে দেশটির প্রত্যন্ত অঞ্চলের করুণ দশা প্রায়ই প্রকাশ পায়। সম্প্রতি কেরালার প্রত্যন্ত গ্রামে অ্যাম্বুলেন্সের অভাবে এক গর্ভবতী নারীকে বিছানার চাদরে করে ৭ কিলোমিটার রাস্তা পেরিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, পরিবারের স্বজনেরা বিছানার চাদরকেই স্ট্রেচারের মত ব্যবহার করে। সেখানেই ওই নারীকে ঝুলিয়ে হাসপাতালে আনা হয়।
প্রতিবেদনে বলা হয়, গত মঙ্গলবার আট্টাপারি গ্রামের পাল্লাকার এলাকার ২৭ বছর বয়সী ওই নারীর প্রসব যন্ত্রণা ওঠে। কিন্তু এলাকায় কোনো অ্যাম্বুলেন্সের ব্যবস্থা ছিল না। তাছাড়া সেখানকার যাতায়াতের ব্যবস্থাও ভালো না।
ফলে ওই নারীর স্বামী এবং গ্রামের অন্যান্যরা মিলে বিছানার চাদরকেই স্ট্রেচারের মত ব্যবহার করে সেখানে শুইয়ে তাকে হাসপাতালে নিয়ে আসেন। দীর্ঘ ৭ কিলোমিটার রাস্তার পাড়ি দেয়ার সেই ভিডিও সংবাদসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেলে তা ভাইরাল হয়ে যায়।
ভিডিওতে দেখা যায়, লাঠির সাহায্য নিয়ে পরিবারের ৬ জন সদস্য ওই নারীকে কাঁধে করে হাসপাতালে নিয়ে যাচ্ছে। কঠিন পথ পাড়ি দিতে হচ্ছে তাদের।
অবশ্য কষ্টের ফল মিষ্ট হয়েছে বলেই জানায় এনডিটিভি। বলা হয়, কোট্টাথারার আদিবাসী হাসপাতালে ভর্তির পর ওই নারী এক শিশুকন্যার জন্ম দিয়েছেন। আর হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, বর্তমানে মা ও শিশু দু’জনেই সুস্থ আছেন।

Previous articleমাকে নিয়ে বিয়ের গয়না কিনতে গেছেন দীপিকা?
Next articleস্টিভ রোডসই বাংলাদেশের নতুন কোচ