কালীগঞ্জে দুই বাড়িতে ডাকাতি

265

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শ্রীরাপপুর ও কমলাপুর গ্রামে একই রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে। ডাকাতদের হামলায় আহত হয়েছে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যসহ তিনজন।
এদিকে ডাকাতরা ডাকাতি শেষে গান্না সড়কের সিনহদ বেলতলা মাঠে একটি আখ ক্ষেতে কয়েকটি বোমা, ডাকাতিতে ব্যবহৃত কিছু জিনিস ফেলে রেখে গেছে। সকালে সেগুলো আলামত হিসেবে জব্দ করেছে পুলিশ।
শ্রীরামপুর গ্রামের অবসরপ্রাপ্ত বিজিবি আমজাদ আলীর পুত্রবধূ জান্নাতুল ফেরদৌস জানান, সোমবার দিবাগত রাত ১টার দিকে তাদের বাড়িতে ১০/১২ জনের একদল ডাকাত প্রবেশ করে বাড়ির সকলকে জিম্মি করে ডাকাতি শুরু করে। এ সময় বাড়ির মালিক তার শ্বশুর অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আমজাদ আলী ও তার স্বামী আজাদ ডাকাতদের ধাওয়া করে এবং ধারালো অস্ত্র দিয়ে তাদের আঘাত করে। এ সময় ডাকাতরা শ্বশুর আমজাদ আলী, শাশুড়ি মনোয়ারা বেগম তার স্বামী আজাদকে কুপিয়ে জখম করে এবং অন্যদের রড দিয়ে পিটিয়ে আহত করে।
ডাকাতদল তাদের বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালংকারসহ জিনিসপত্র নিয়ে যায়। আহতদের উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে রাত ৩টার দিকে সুন্দরপুর দুর্গাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামে লাল মিয়া নামের এক কুয়েতপ্রবাসীর বাড়িতে একদল ডাকাত হামলা করে। এ সময় বাড়ির সকলকে জিম্মি করে লক্ষাধিক টাকার মালামাল লুট করে।
কালীগঞ্জ থানার এসআই সাজ্জাদুর রহমান জানান, তারা খবর পেয়ে বাড়ি দুটিতে গিয়ে সকলের সাথে কথা বলেছেন। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। ডাকাতদের আটকের জন্য অভিযান শুরম্ন হয়েছে।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী জানান, আমজাদ হোসেনের বাড়িতে ডাকাতির ঘটনা হলেও তেমন কিছু নিতে পারেনি তবে পরিবারের তিনজনকে কুপিয়ে আহত করেছে। এদিকে কমলাপুরের শহিদুলের বাড়িতে ডাকাতির চেষ্টাকালে পুলিশের উপস্থিত টের পেয়ে তারা পালিয়ে যায়। তবে এ ঘটনায় তাদেরকে গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

Previous articleযশোর ২ আসনে আওয়ামী লীগের দ্বন্দ্ব নিরসনের দাবি তৃণমূলের
Next articleনড়াইল ১ এর চমক সাবেক এমপিপুত্র আনন্দ সাহা