মৃত মনিবের জন্য ৮০ দিনের বেশি অপেক্ষায় কুকুরটি

207

আন্তর্জাতিক ডেস্ক : ব্যস্ত এক সড়কের প্রায় মাঝামাঝি জায়গায় রোজ একটি কুকুর এসে অপেক্ষা করে মনিবের জন্য। তার এই অপেক্ষা ৮০ দিনেরও বেশি সময় ধরে। অপেক্ষায় সেই ছবি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়াতে চলছে ব্যাপক আলোচনা।
চীনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট সিনা ওয়েইবোতে কুকুরটির অপেক্ষার এই দৃশ্য গত দুইদিনে ১৪ লাখ মানুষ দেখেছেন।
চীনের গণমাধ্যমগুলো বলছেন, কুকুরটির মনিব গত ২১ আগষ্ট চীনের উত্তরে ইনার মঙ্গোলিয়ার হোহোট শহরের ওই ব্যস্ত সড়কে একটি দুর্ঘটনায় মারা যান। তারপর থেকে রোজ কুকুরটি তার মনিবের জন্য অপেক্ষা করে এই জায়গায়।
স্থানীয় এক ট্যাক্সিচালক জানান, অনেকে কুকুরটিকে খাবার দেওয়ার চেষ্টা করেন; কিন্তু কেউ কাছে গেলে সে পালিয়ে যায়।
রাস্তার এক নিরাপত্তাকর্মী বলেন, ‘মনিবের সঙ্গে কুকুরটির সম্পর্ক অত্যন্ত গভীর ছিল। মনিব যখন মারা যান কুকুরটি তার সঙ্গেই ছিল। তারপর থেকেই কুকুরটি রোজ এখানে আসে।’
কুকুরটির ছবি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে জীবজন্তুর প্রভুভক্তি নিয়ে নানা মন্তব্য করেন। কেউ কেউ আবার কুকুরটির নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।
স্থানীয় স্বেচ্ছাসেবীরা এরই মধ্যে কুকুরটির মনিবের স্বজনদের খোঁজ করছেন। যদি তাদের কাউকে না পাওয়া যায় তাহলে কুকুরটিকে নিরাপত্তা হোমে রাখা হতে পারে।
মৃত মনিবের জন্য প্রভুভক্ত কুকুরের অপেক্ষার ঘটনা এটাই প্রথম নয়। ১৯২০ সালে জাপানের টোকিওতে হাসিকো নামে একটি কুকুর প্রতিদিন মনিবের সঙ্গে রেল স্টেশনে দেখা করার কারণে বিখ্যাত হয়ে উঠেছিল। মনিবের মৃত্যুর পরও নয় বছর হাসিকো সেই স্টেশনে গিয়ে বসে থাকত। সূত্র: বিবিসি ও এবিসি

Previous articleসবার অংশগ্রহণেই নির্বাচন #সহিংসতা রোধে ব্যবস্থা নিন
Next articleযশোর-৩ আসনে অমিতের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করলেন বিএনপি নেতৃবৃন্দ