নড়াইলে আয়কর মেলায় দুদিনে আদায় ২০ লক্ষাধিক টাকা

179

নড়াইল প্রতিনিধি : নড়াইলে চার দিনব্যাপী আয়কর মেলায় গত দুদিনে ৬৫২ জনের কাছ থেকে আয়কর আদায় হয়েছে ২০ লাখ ৫৩ হাজার ২৩০ টাকা। এসময় ১ হাজার ৭শত ৪৯ জনকে সেবা দেয়া হয়েছে এবং নতুন হিসাব খুলেছেন ১৫ জন।
এদিকে অন্যান্য দুদিনের তুলনায় গতকাল শনিবার করদাতাদের ভীড় বেড়েছে। করদাতাদের পদচারণায় প্রাণবন্ত হয়ে উঠেছে আয়কর মেলা।
‘উন্নয়ন ও উত্তরণ আয়করের অর্জন’ এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইল উপকর কমিশনারের কার্যালয়, সার্কেল-১৫, নড়াইল কর অঞ্চল-খুলনার আয়োজনে নড়াইল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ মেলার আয়োজন করা হয়েছে।

গত ১৫ নভেম্বর মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা। মেলা শেষ হবে ১৮ নভেম্বর।
মেলার তৃতীয় দিন শনিবার সকাল থেকে অন্যান্য দুদিনের তুলনায় করদাতাদের ভীড় বেড়েছে।
চার দিনব্যাপী এই মেলায় মোট ১০টি ষ্টল খোলা হয়েছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মেলা চলবে। মেলায় টিন রেজিষ্ট্রেশন/ রি-রেজিষ্ট্রেশন, নতুন করদাতাদের টিন সনদ প্রদান, নাম্বার খোলা, রিটার্স দাখিল, ব্যাংক বুথে আয়কর প্রদানসহ আয়কর বিষয়ক বিভিন্ন পরামর্শ প্রদান করা হচ্ছে।
সহকারি কর কমিশনার সার্কেল-১৫ নড়াইল আমিনুল হক জানান, গত দুদিনে (১৫ ও ১৬ নভেম্বর) ৬৫২ জনের কাছ থেকে কর আদায় হয়েছে ২০ লাখ ৫৩ হাজার ২৩০ টাকা এবং নতুন হিসাব খুলেছেন ১৫ জন। এছাড়া ১ হাজার ৭শত ৪৯ জনকে সেবা দেয়া হয়েছে। ১৭ ও ১৮ নভেম্বর কর আদায় বেশি হবে বলে আশা করা যায়।

Previous articleভূমি অফিসের কর্মীকে হেলিকপ্টারে ঢাকায় পাঠালেন ডিসি
Next articleসব পুড়লেও অক্ষত পবিত্র কোরআন