যশোর লিগ্যাল এইড এর সাফল্য

245

কল্যাণ রিপোর্ট : যশোর জেলায় ২০১৮ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত লিগ্যাল এইড অফিসের মাধ্যমে ৫ হাজার ৪৭৯টি মামলা নিস্পত্তি করা হয়েছে। বর্তমানে বিচারাধীন মামলা রয়েছে ৩ হাজার ১২টি। একই সাথে ৮ হাজার ৪১৯টি মামলায় সরকারিভাবে আইনি সহায়তা দিয়ে দরিদ্র মানুষের জন্য ৬৯ লাখ ৬০ হাজার ১৮০ টাকা ব্যয় করা হয়েছে।
সোমবার সন্ধ্যায় যশোর জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে মিডিয়ার ভূমিকা শীর্ষক সেমিনারে এসব তথ্য তুলে ধরা হয়।
জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক টিএম মুসা, ২ এর বিচারক মাহমুদা খাতুন, স্পেশাল জজ শেখ ফারুক হোসেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহাদত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন শিকদার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক তৌহিদুর রহমান প্রমুখ।
সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার আহসান হাবীব।
সেমিনারে আরও বলা হয়, বর্তমান সরকার আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি আইনি সহায়তার জন্য জাতীয় হেল্পলাইন চালু করেছেন। এ পর্যন্ত হেল্পলাইনের মাধ্যমে ২৫ হাজার ৮৮৭ জন সরকারি খরচে আইনি সহায়তা পেয়েছেন।

Previous articleব্রিটিশ হাইকমিশনারকে যা জানালেন ড. কামাল
Next articleঅটোমেশন ও সিসি ক্যামেরার আওতায় এলো বেনাপোল বন্দর