সৌদি সাংবাদিকের লাশ টুকরো করার ছবি ফাঁস!

239

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ সংস্থা আল সুরা খাশোগির লাশ টুকরো টুকরো করার ছবিপ্রকাশ করেছে। ছবিপ্রকাশ করে সংবাদ সংস্থাটি দাবি করেছে এগুলো খাশোগির লাশ টুকরো করার সময়কারই ছবি। আল সুরা হলো ইরাক ও মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করা সাংবাদিক, অ্যাক্টিভিস্ট ও স্বাধীন লেখকদের জন্য উন্মুক্ত প্লাটফর্ম।
সংবাদ সংস্থাটি বলছে, তারা এ ছবিগুলো তুরস্কের তদন্ত কর্মকর্তাদের কাছ থেকে পেয়েছেন। তবে তাদের হাতে থাকা ওই ছবিগুলো এখনও বিশ্বাসযোগ্য কোন সূত্রের দ্বারা যাচাই করা হয়নি।
তাদের কাছে থাকা ছবিগুলোতে একজন ব্যক্তিকে বিশেষ করাত নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এছাড়াও পাতানো একটি বিছানায় রক্তমাখা প্লাস্টিকের কাগজ দেখা যায়। এর পাশেই দেখা যায় ময়লা রাখার একটি বড় পত্র।
খাশোগি হত্যারপ্রায় দেড় মাসের বেশি সময় পরপ্রথমবারের মতো হত্যাকাণ্ডের ছবিপ্রকাশিত হলো। তারা বলছে, খাশোগিকে হত্যার পর ঘটনা ধামাচাপা দেওয়ার জন্যই তার মরদেহ টুকরো টুকরো করেছে।
সম্প্রতি মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইয়ে খবর দিয়েছে যে, খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান।
গতমাসে তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে ব্যক্তিগত কাগজপত্র সংগ্রহ করতে গিয়ে নৃশংস হত্যাকাণ্ডের শিকার হন খাশোগি। হত্যাকাণ্ডের শিকার হওয়ার আগে আমেরিকায় বসবাসরত খাশোগি ওয়াশিংটন পোস্টে নিয়মিত কলাম লিখতেন।
এদিকে সম্প্রতি সৌদি সরকার খাশোগিকে হত্যার দায়ে পাঁচ জনকে হত্যার আদেশ দিয়েছে। খাশোগিকে হত্যার পর টুকরো টুকরো করার কথাও স্বীকার করেছেন দেশটির অ্যাটর্নি জেনারেল সৌদ আল মোজেব।

Previous articleমাশরাফির নির্বাচন : একটি ভিন্ন মূল্যায়ন
Next articleনড়াইলে এখনো পোস্টার-ফেস্টুন অপসারণ হয়নি