মুম্বাইয়ে সেরা ছবি ‘সত্তা’, সেরা পরিচালক কল্লোল

790

কল্যাণ ডেস্ক : গেল বছরের শুরুতে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাকিব খান ও পাওলি দাম অভিনীত আলোচিত ছবি ‘সত্তা’। সোহানী হোসেনের গল্প অবলম্বনে ছবিটি নির্মাণ করেন যশোরে ছেলে হাসিবুর রেজা কল্লোল। দর্শকের প্রশংসা সহ ছবিটি দেশ-বিদেশ থেকে বিভিন্ন সময় সম্মাননাও বয়ে এনেছে ছবিটি। এবার সত্তার জন্য ভারতের মুম্বাইয়ে পুরস্কৃত হলেন নির্মাতা।
সম্প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড ২০১৮’-এ সত্তা’র একটি গানের জন্য ‘সেরা গীতিকার’-এর পুরস্কার অর্জন করেন সোহানী হোসেন। এমন আনন্দ সংবাদের ঘোর কাটতে না কাটতেই এবার মুম্বাইয়ে ‘সত্তা’ অর্জন করলো আরো দুটি গুরুত্বপূর্ণ পুরস্কার।
সোমবার রাতে ভারতের মুম্বাইয়ের মেয়র অডিটোরিয়াম হলে ‘আজতক ফিল্ম অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০১৮’ প্রদান করা হয়। জমকালো আয়োজনে যেখানে উপস্থিত ছিলেন ভারতীয় ফিল্মের নির্মাতাসহ তারকা অভিনেতা অভিনেত্রীরাও ছিলেন। আর এখানেই বাংলাদেশ থেকে সেরা চলিচ্চত্রের পুরস্কার দেয়া হয় ‘সত্তা’ চলচ্চিত্রকে। পুরস্কার গ্রহণ করেন ‘সত্তা’ চলচ্চিত্রের প্রযোজক ও কাহিনীকার সোহানী হোসেন।
শুধু সেরা চলচ্চিত্রই নয়, সেরা পরিচালকের স্বীকৃতিও দেয়া হয় সত্তা’র পরিচালক হাসিবুর রেজা কল্লোলকে। পুরস্কার তুলে দেন ‘সনম বাওয়াফা’ খ্যাত পরিচালক- প্রযোজক শাওয়ান কুমার।
পুরস্কার প্রাপ্তির পর মুম্বাই থেকে সোমবার রাতে নির্মাতা কল্লোল জানান, গেল শুক্রবার রাতে সত্তার জনপ্রিয় গান ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’-এর জন্য আমরা সেরা গীতিকারের পুরস্কারটি গ্রহণ করেছি দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড ২০১৮’-তে। তার পর পরই এবার পেলাম আরেকটু বড় স্বীকৃতি। এটা আমাদের পুরো টিমের জন্যই অত্যন্ত আনন্দের।
মুম্বাইয়ে ‘আজতক ফিল্ম অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০১৮’-এর আসরে সত্তা ছাড়াও গানবাংলা চ্যানেলের কর্ণধার কৌশিক হোসেন তাপসকে ‘উইন্ড অব চেইঞ্জ’ অনুষ্ঠানটির জন্য সম্মাননায় জানান আয়োজকরা।

Previous articleবাংলাদেশ অবশ্যই এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী
Next article