সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙে দুই গ্রামসহ শতাধিক মৎস্য ঘের প্লাবিত

214

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি : জেলার আশাশুনি উপজেলার প্রতাপনগরে হাইল চরের বেড়িবাঁধ ভেঙে দুই গ্রামসহ প্লাবিত হয়েছে শতাধিক ছোট-বড় মৎস্য ঘের। শুক্রবার গভীর রাতে প্রতাপনগর ইউনিয়নের চাকলা গ্রামের হাইল চরের একশত হাত বেড়িঁবাধ ভেঙে এ ক্ষয়ক্ষতি হয়েছে।
প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, চাকলা বেড়িবাঁধটি দীর্ঘদিন জরাজীর্ন অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বারবার বলা হলেও তারা কোন পদক্ষেপ নেয়নি। শুক্রবার গভীর রাতে কপতাক্ষ নদের প্রবল জোয়ারের চাপে বাঁধটি ভেঙে যায়। পানি ঢুকে দুই গ্রাম ও শতাধিক মৎস্য ঘের প্লাবিত হয়েছে।
তিনি আরও জানান, বেড়িবাঁধটি ভেঙে যাওয়ার পর পানি উন্নয়ন বোর্ডকে বলা হলেও তারা এখনও পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেনি। এলাকবাসীকে সাথে নিয়ে সেচ্ছাশ্রমের ভিত্তিতে বেঁড়িবাঁধটি সংস্কারের উদ্দ্যোগ নেওয়া হলেও কপতাক্ষের প্রবল জোয়ারের চাপে সেটিও সম্ভব হচ্ছে না।
দ্রুত বাঁধটি সংস্কার না হলে আরও নতুন নতুন এলাকা প্লাবিত ও ব্যাপক ক্ষয়ক্ষতি হবে বলে জানান তিনি।
সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, ঘটনাটি জানার পর আমি আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যাবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছি। একই সাথে পানি উন্নয়ন বোর্ডকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

Previous articleঅর্জুন আর একা নন, বিয়ের জন্য প্রস্তুত!
Next articleমেয়েকে তুলে নেয়ায় ছেলের গরু বিক্রি করে দিলেন আ.লীগ নেতা