বরিশালে দৃষ্টি প্রতিবন্ধীদের  ব্রেইল পদ্ধতিতে  কোরআন শিক্ষার কার্য্যক্রমের উদ্বোধন

239

কল্যণ ডেস্ক : বরিশালে এই প্রথম দৃষ্টিপ্রতিবন্ধীদের ব্রেইল পদ্ধতিতে কোরআন শিক্ষা কার্য্যক্রম শুরু হচ্ছে। ২৩ নভেম্বর শুক্রবার বিকেল চারটায় বরিশাল সরকারি মডেল স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে এ উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে ।

এফ এফ এল বিডি ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপিকা শাহ সাজেদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল সরকারি মডেল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মেজর ড.সিরাজুল ইসলাম উকিল,উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বরিশাল সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ। বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন সৌদিআরব প্রবাসী মিজানুর রহমান তসলিম। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ফ্রেন্ডস ফর লাইফের প্রতিষ্ঠাতা – এডমিন ও এফ এফ এল বিডি ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মামুনুর রশীদ নোমানী।

এফ এফ এল ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ নাজমুল সানীর সঞ্চালনায় অনুষ্ঠানে বরিশাল সরকারী দৃষ্টিপ্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক ,শিক্ষার্থী,রহমানিয়া মাদ্রাসার শিক্ষক,হাফেজ ,শিক্ষার্থীসহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গসহ ফ্রেন্ডস ফর লাইফের মডারেট ও সদস্যসহ অর্ধ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।

ফ্রেন্ডস ফর লাইফের আয়োজন ও এফ এফ এল বিডি ফাউন্ডেশন বাস্তবায়ন করবে দৃষ্টিপ্রতিবন্ধীদের কোরআন শিক্ষাকার্যক্রম। প্রথমে বরিশাল সরকারি দৃষ্টিপ্রতিবন্ধী বিদ্যালয়ের পঞ্চাশজনকে কোরআন শিক্ষাদানের মাধ্যমে শুরু হবে। এছাড়া স্থায়ী ভাবে বরিশালে দৃষ্টিপ্রতিবন্ধী দের জন্য একটি কোরআন শিক্ষাকেন্দ্র স্থাপন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ফ্রেন্ডস ফর লাইফ ও এফ এফ এল বিডি ফাউন্ডেশন।

Previous article‘গুলু মামী’ নামে কে ডাকে ঐশ্বরিয়াকে?
Next articleবুড়িগঙ্গায় মনোনয়নপ্রার্থীর লাশ # দোষারোপের খেলা নয়, খুনের বিচার