চেয়ারম্যান পদ থেকে শাহীন চাকলাদারের পদত্যাগ : মনোনয়ন পাওয়ার গুঞ্জন!

2194

কল্যাণ রিপোর্ট : যশোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন শাহীন চাকলাদার। রাজনৈতিক মহলের ধারণা, তিনি যশোরের যেকোনো একটি সংসদীয় আসন থেকে দলীয় টিকিট পাচ্ছেন।
সোমবার শাহীন চাকলাদার যশোরের জেলা প্রশাসক বরাবর পদত্যাগপত্র পাঠান। আজ দুপুরের দিকে এই খবর আস্তে আস্তে প্রচারিত হতে থাকে। রাতে এই তথ্য নিশ্চিত করেন যশোরের জেলা প্রশাসক।
জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল সাংবাদিকদের জানান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন চাকলাদার সোমবার একজন ইউপি চেয়ারম্যান মারফত পদত্যাগপত্র পাঠান। আজ তিনি সেটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছেন। তবে কোন ইউপি চেয়ারম্যানকে দিয়ে শাহীন চাকলাদার পদত্যাগপত্র পাঠান, তা নিশ্চিত করতে পারেননি জেলা প্রশাসক।
রাতে যোগাযোগ করা হলে সদর উপজেলার আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম নিশ্চিত করেন, তিনি নিজে পদত্যাগপত্র নিয়ে জেলা প্রশাসকের দপ্তরে দিয়ে এসেছেন।
এদিকে, আওয়ামী লীগের একটি সূত্র আজ সন্ধ্যায় জানায়, শাহীন চাকলাদার গণভবনে গেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। তবে রাত সাড়ে নয়টার দিকে ওই সূত্র জানায়, ব্যস্ততার কারণে প্রধানমন্ত্রী সাক্ষাৎ দিতে পারেননি।
শাহীন চাকলাদারের পদত্যাগের খবরে রাজনৈতিক মহলে নানা কথাবার্তা আলোচিত হচ্ছে। যশোরের একজন প্রবীণ নেতা শাহীন চাকলাদারের পদত্যাগের খবর আজ দুপুরেই জানিয়েছিলেন।
রাজনৈতিক মহলে প্রচার রয়েছে, শাহীন চাকলাদার যশোরের ছয়টি আসনের মধ্যে যেকোনো একটিতে দলীয় মনোনয়ন পেতে চলেছেন। তবে অন্য একটি সূত্রের অভিমত, ক্ষোভ-অভিমান থেকে শাহীন চাকলাদার পদত্যাগ করতে পারেন।
বক্তব্য জানার জন্য রাতে চেষ্টা করেও শাহীন চাকলাদারের সঙ্গে কথা বলা যায়নি।
প্রসঙ্গত, যশোরের ছয়টি আসনেই নৌকার মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। তবে প্রার্থী বদলের সুযোগ এখনো রয়েছে আওয়ামী লীগের নীতিনির্ধারকদের সামনে।
২০১৪ সালের নির্বাচনে শাহীন চাকলাদার যশোর সদর আসনে মনোনয়ন চেয়েও পাননি। তখন তার সমর্থকরা রাস্তা আন্দোলন করেন মনোনয়নের দাবিতে। এবার মনোনয়ন না পেলেও আন্দোলন হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here