যশোরে ২৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

297

কল্যাণ রিপোর্ট : বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে বিএনপি, জাতীয় পার্টি, বিকল্পধারা, স্বতন্ত্র, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী রয়েছে। অধিকাংশ প্রার্থী হলফনামায় স্বাক্ষর ও দলীয় মনোনয়ন না থাকা, আয়কর রিটার্ন দাখিল না করা, ঋণ খেলাপি এবং আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত হওয়ায় প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়। বাতিলের তালিকায় যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানা রয়েছেন।
রোববার সন্ধ্যায় মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবদুল আওয়াল বলেন, যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তাদের আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে।
বাতিল হওয়া প্রার্থীরা হলেন-যশোর-১ (শার্শা) আসনে : সাজেদুর রহমান (জাকের পার্টি), মাওলানা আজিজুর রহমান (স্বতন্ত্র)। এখানে জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা আজিজুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করলেও নিয়ম অনুযায়ী তিনি মোট ভোটারের এক শতাংশ ভোটারের স্বাক্ষর দেখাতে পারেননি।
যশোর-২ (ঝিকরগাছা ও চৌগাছা) আসন : সাবিরা সুলতানা (বিএনপি), অ্যাডভোকেট এবিএম আহসানুল হক (স্বতন্ত্র), শহিদুল ইসলাম ইনসাফী (ইসলামী ঐক্যজোট, নেজামী), আব্দুল্লাহ আল মাহমুদ (বিএনএফ), ফিরোজ শাহ (জাতীয় পার্টি), মেজর (অব.) আসাদুজ্জামান (গণফোরাম), মুহাম্মদ মহিদুল ইসলাম (জাকের পার্টি)। এই আসনে বিএনপি মনোনীত প্রার্থী সাবিরা নাজমুল দুনীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় এবং আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট এবিএম আহসানুল হক আহসান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করলেও আইন অনুযায়ী এক শতাংশ ভোটারের শর্তপূরণ না করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যশোর-৩ (সদর) আসন : মফিজুল আলম (ইসলামী আন্দোলন), বিপ্লব আজাদ (জেএসডি), প্রশান্ত বিশ্বাস (বিএনএফ), মারুফ হাসান কাজল (বিকল্পধারা), শাহীন চাকলাদার (স্বতন্ত্র)। এই আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলেও দলীয় মনোনয়নের কাগজ জমা না দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যদিও আগেই তিনি মনোনয়ন প্রত্যাহারের আবেদন জানিয়েছিলেন।
যশোর-৪ (অভয়নগর ও বাঘারপাড়া) আসন : মোহাম্মদ আলী জিন্নাহ (এনপিপি), নাজিম উদ্দিন আল আজাদ (বিকল্পধারা), লিটন মোল্লা (জাকের পার্টি)। এই আসনে আসনে ঋণ খেলাপির দায়ে বিকল্পধারা বাংলাদেশের এম নাজিম উদ্দিন আল আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যশোর-৫ (মণিরামপুর) আসন : ইবাদুল ইসলাম খালাসী (ইসলামী আন্দোলন), রবিউল ইসলাম (জাকের পার্টি), মোহাম্মদ মুসা (স্বতন্ত্র), নিজামুদ্দিন অমিত (জাগপা), কামরুল হাসান বারি (স্বতন্ত্র)। এই আসনে আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বারী আইন অনুযায়ী এক শতাংশ ভোটারের শর্তপূরণ না করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়াও বিএনপির দলীয় মনোনয়ন না থাকায় মোহাম্মদ মুসা, আয়কর না দেওয়ায় জাকের পার্টির রবিউল ইসলাম, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ইসলামী আন্দোলনের ইবাদুল ইসলাম খালাসী, আয়কর না দেওয়া জাগপার নিজাম উদ্দিন অমিতের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যশোর-৬ (কেশবপুর) আসন : প্রভাষক সাইদুজ্জামান (জাকের পার্টি), নূরুল ইসলাম (স্বতন্ত্র), প্রশান্ত বিশ্বাস (বিএনএফ) এবং শাহীন চাকলাদার (স্বতন্ত্র)। এই আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলেও দলীয় মনোনয়নের কাগজ জমা না দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যদিও আগেই তিনি মনোনয়ন প্রত্যাহারের আবেদন জানিয়েছিলেন।

Previous articleবদলে যাচ্ছে বাঙালি মেয়ের সাজের ধরন
Next articleসন্ত্রাসী আমিরুল নিহত হওয়ায় বেনাপোলে স্বস্তির নিঃশ্বাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here