পাঁচ দিন ব্যাংক লেনদেন বন্ধ

246


কল্যাণ ডেস্ক : বড়দিনের ছুটি, নির্বাচনের জন্য সাধারণ ছুটি, ব্যাংক হলিডে ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে এই বছরের শেষ সাত দিনের মধ্যে পাঁচ দিন ব্যাংকের লেনদেন বন্ধ থাকবে। এই ৫ দিন আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও লেনদেন হবে না।
বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, আগামী ২৫ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) উপলক্ষে দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। এছাড়া দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের বার্ষিক হিসাব ক্লোজিং আগামী ২৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। এই কারণে ২৭ ডিসেম্বর হবে শেষ কার্যদিবস। এদিনই চূড়ান্ত হবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর বার্ষিক হিসাব। কেন্দ্রীয় ব্যাংক এই নিয়ে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করেছে।
বাংলাদেশ ব্যাংকের হিসাব মতে, সাধারণ মানুষ ব্যাংকে এই বছরের শেষ লেনদেন করবেন আগামী ২৭ ডিসেম্বর। ২৮ ও ২ ৯ ডিসেম্বর শুক্র ও শনিবার। সাপ্তাহিক ছুটির কারণে এই দুদিন ব্যাংক বন্ধ থাকবে। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে সাধারণ ছুটি। ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে, এ কারণে এদিনও ব্যাংকে কোনও ধরনের লেনদেন হবে না। তবে এ সময় গ্রাহকেরা কার্ডের মাধ্যমে সীমার মধ্যে টাকা উত্তোলন করতে পারবেন। এদিকে টানা ছুটির কারণে ব্যাংকগুলোতে নগদ টাকার উত্তোলন বেড়ে গেছে।

Previous article‘প্রধানমন্ত্রীর ভালো গুণ, যা করবেন তা আগেই বলে দেন’
Next articleলাঙ্গলকে বিজয়ী করতে হবে : এড. জহুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here