আমিও রাজপুত, প্রত্যেককে ধ্বংস করে দেব!

179

বিনোদন ডেস্ক : বলিউড চলচ্চিত্র ‘পদ্মাবত’-এর পর এবার ‘মনিকর্নিকা’! কর্ণি সেনার আক্রোশের মুখে পড়ল কঙ্গনা রানাউতের সিনেমা ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’। আসছে শুক্রবার মুক্তি পেতে চলেছে ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের জীবনীভিত্তিক বহুল প্রতীক্ষিত এই ছবিটি।
কর্ণি সেনাদের হুমকি-ধমকিতে দমার পাত্রী নন কঙ্গনা রানাউত। বরং কর্ণি সেনাদের এক হাত নিয়ে সাফ জানিয়ে দিয়েছেন, তিনিও রাজপুত! তাই এই সেনারা তাঁকে বিরক্ত করলে তাঁদের ‘ধ্বংস’ করে দেবেন কঙ্গনা।
কঙ্গনা বলেছেন, ‘চারজন ঐতিহাসিক মনিকর্নিকাকে সমর্থন করেছেন, আমাদের সেন্সর বোর্ডের শংসাপত্রও আছে, কর্ণি সেনাকেও এটা জানানো হয়েছে, কিন্তু তারা আমাকে বিরক্ত করছে। যদি ওরা না থামে তবে তাদের জানা উচিত, আমিও রাজপুত! এবং আমি প্রত্যেককে ধ্বংস করে দেব!’
এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) প্রতিবেদনে জানিয়েছে, মহারাষ্ট্রের কর্ণি সেনা চলচ্চিত্র নির্মাতাদের কাছে একটি চিঠি লিখে অভিযোগ জানিয়েছে, ‘যদি রানি লক্ষ্মীবাইয়ের মর্যাদা চলচ্চিত্রে কোথাও ক্ষুন্ন হয় বা তাঁকে কোনো ব্রিটিশের প্রেমিকা হিসেবে দেখানো হয়, তা হলে ফল ভালো হবে না।’
রানি লক্ষ্মীবাইয়ের আসল নাম মনিকর্নিকা। ঝাঁসির রাজাকে বিয়ে করার আগে বারানসিতে বসবাসরত একটি মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।
গেল বছর কর্ণি সেনা দীপিকা পাড়–কোন অভিনীত ‘পদ্মাবত’-এর মুক্তির বিরোধিতা করেছিল। পরিচালক সঞ্জয় লীলা বানসালির ওপর হামলা চালানো হয়, চলচ্চিত্রের সেট ভেঙে দেওয়া হয়েছিল এবং সিনেমায় অভিনয় করার জন্য দীপিকার মাথার দামও নির্ধারণ করে দিয়েছিল তারা।
এদিকে, গত শুক্রবার নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য আসন্ন ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’র বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
ব্রিটিশবিরোধী লড়াইয়ের জন্য স্মরণীয় রানি লক্ষ্মীবাইয়ের জীবনীভিত্তিক ছবি এটি। এতে লড়াকু ঝলকারি বাইয়ের চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেত্রী অঙ্কিতা লোখান্ডে। এ ছবি দিয়ে বলিউডে পা রাখতে চলেছেন অঙ্কিতা।
এই চলচ্চিত্রের কয়েকটি অংশের নির্দেশনা দিয়েছেন কঙ্গনা নিজেই। রাধাকৃষ্ণ জগরালমুদি এ ছবির প্রধান পরিচালক।
‘মনিকর্নিকা’ ছবিতে কঙ্গনা এমন একটি চরিত্রে অভিনয় করেছেন, যা নারীর প্রচলিত রূপ ভেঙে অন্য এক ভূমিকায় অবতীর্ণ করে। নারীর ক্ষমতায়নের অন্যতম প্রতীক ঝাঁসির রানি। ড্যানি ডেনজংপা এই ছবিতে গুলাম গৌজ খানের চরিত্রে অভিনয় করেছেন, তিনি ঝাঁসির রানির অভিজ্ঞ, সাহসী ও সম্মানীয় সেনাপতি।
‘মনিকর্নিকা’য় গুরুত্বপূর্ণ ভূমিকায় অন্যদের মধ্যে অভিনয় করেছেন অতুল কুলকার্নি, বৈভব তত্ত্বওয়াদি, সুরেশ ওবেরয় ও কলকাতার যিশু সেনগুপ্ত। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে এ ছবি। সূত্র : এনডিটিভি, ডিএনএ

Previous articleবাংলাদেশের মেয়ে, বাংলাদেশের নারী
Next articleবোন ভাড়া দেওয়া হয়…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here