বৃষ্টিতে ভেসে গেল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

143

ক্রীড়া ডেস্ক : বৃষ্টির কারণে চলতি বিশ্বকাপের ১৮তম ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এ ম্যাচে লড়াইয়ে নামার কথা ছিল দুই হেভিওয়েট দল ভারত ও নিউজিল্যান্ডের।
বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বৃষ্টি মাথায় নিয়ে আম্পায়াররা মাঠ পরিদর্শন করেন এবং মাঠকর্মীদের সঙ্গে কথা বলেন। এরপর বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে উভয় দলই তাদের ঝুলিতে এক পয়েন্ট করে ভরলো।
৪ ম্যাচ পর নিউজিল্যান্ডের পয়েন্ট এখন ৭ এবং ৩ ম্যাচ পর ভারতের পয়েন্ট ৫। নিউজিল্যান্ড শীর্ষে থাকলেও ভারত তালিকায় তৃতীয় স্থানে উঠে আসলো।
এর আগে নির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ম্যাচ শুরুর কথা ছিল। তবে আউটফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ে টস হয়নি।
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে কিউইদের থেকে দুই ধাপ এগিয়ে ভারত। কিউইদের অবস্থান র‌্যাংকিংয়ের চতুর্থ স্থানে। অন্যদিকে ভারতের অবস্থান দুই নম্বরে। ১২১ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসির ওডিআই র‌্যাংকিংয়ে ২য় ভারত, সেখানে ব্ল্যাকক্যাপসদের রেটিং পয়েন্ট ১১৩।
ইংল্যান্ড বিশ্বকাপে দারুণ শুরু হয়েছে কিউইদের। প্রথম তিন ম্যাচের প্রত্যেকটি ম্যাচেই জয় কিউইদের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছে, এরপরের ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়েছে আর সর্বশেষ ম্যাচে আফগানদের বিপক্ষে ৭ উইকেটের বড় জয়।
বিরাট কোহলি অধিনায়ক হিসেবে দারুণ শুরু করেছেন বিশ্বকাপে। আর সেই সাথে ব্যাটেও আছেন অসাধারণ ছন্দে। প্রোটিয়াদের বিপক্ষে কোহলির ব্যাট হাসতে না পারলেও রোহিত শর্মার ব্যাট ঠিকই হেসেছে। দলকে জিতিয়ে শেষ পর্যন্ত ১২২ রানে অপরাজিত ছিলেন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষেও কোহলিরা তুলে নিয়েছে ৩৬ রানের জয়। সেখানে আর এক ওপেনার শিখর ধাওয়ান তুলে নিয়েছিলেন সেঞ্চুরি।

Previous article‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ’
Next articleসক্ষমতার প্রশ্ন : বাজেটের প্রতিশ্রুতি বাস্তবায়ন জরুরি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here