এনআরসির বিরুদ্ধে মাঠে নামছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল

0
107

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আসামের জাতীয় নাগরিকত্ব নিবন্ধনের চূড়ান্ত তালিকার বিরুদ্ধে রাজ্যজুড়ে প্রতিবাদের ঘোষণা দিয়েছে তৃণমূল কংগ্রেস। সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দলীয় বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
এনডিটিভি জানায়, বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ এবং আসামে জাতীয় নাগরিকপঞ্জী করার প্রতিবাদে ৭ এবং ৮ সেপ্টেম্বর রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করবে তৃণমূল কংগ্রেস। এ ছাড়া ১২ সেপ্টেম্বর কলকাতার চিড়িয়া মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল করবে দলটি। মিছিলে দলীয় প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকতে পারেন।
দলীয় সিদ্ধান্তের কথা জানিয়ে এক নেতা বলেন, সোমবারের বৈঠকে আসামের নাগরিকপঞ্জীর চূড়ান্ত তালিকা থেকে যে ১৯ লাখ মানুষ বাদ পড়েছেন, তাদের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
জনগণের কাছে গিয়ে বিজেপির অশুভ দিক তুলে ধরতে দলের নেতাদের নির্দেশ দিয়েছেন তিনি। বিজেপি আবার ক্ষমতায় আসলে পশ্চিমবঙ্গেও এনআরসি করার আশঙ্কা জনগণের সামনে তুলে ধরার নির্দেশনা দেয়া হয়েছে।
এ ছাড়া বৈঠকে এনআরসি নিয়ে উত্তর-পূর্বের নেতাদের সঙ্গে যোগাযোগ রাখতে দলের বর্ষীয়ান নেতা ফিরহাদ হাকিম এবং রাজ্যসভার উপনেতা সুখেন্দুশেখর রায়কে দায়িত্ব দেয়া হয়েছে।

LEAVE A REPLY