বেনাপোল কাস্টমসের কমিশনারকে দুদকে তলব

0
163

কল্যাণ ডেস্ক : দুর্নীতির একটি অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী তাঁকে তলবি নোটিশ পাঠিয়েছেন।
দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। বেলাল চৌধুরীকে ৮ সেপ্টেম্বর সকাল ৯টা ১৫ মিনিটে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।
দুদকের পাঠানো চিঠিতে বলা হয়েছে, বেলাল হোসাইন চৌধুরীর বিরুদ্ধে কিছু সিঅ্যান্ডএফ এজেন্টের সঙ্গে যোগসাজশে দুর্নীতির মাধ্যমে সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আছে। ওই অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে অভিযোগের বিষয়ে বক্তব্য দিতে তাঁকে দুদকে হাজির হতে বলা হয়েছে।
দুদকে হাজির হওয়ার দিন তাঁকে কিছু নথিপত্রও নিয়ে আসতে বলা হয়েছে। এর মধ্যে আছে তাঁর নিজের ও পরিবারের সদস্যদের জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের কপি, নিজের ও পরিবারের সদস্যদের নামে থাকা বিভিন্ন ব্যাংকের হিসাবের তথ্য ও আয়কর নথির কপি। এ ছাড়া তাঁর নিজের ও পরিবারের সদস্যদের নামে কেনা স্থাবর-অস্থাবর সম্পদের প্রয়োজনীয় কাগজপত্র।

LEAVE A REPLY