নাশকতা মামলায় অমিত কারাগারে : প্রতিবাদে দলীয় কার্যালয়ের সমানে বিক্ষোভ সমাবেশ

0
116
আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে বিএনপি’র খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে

কল্যাণ রিপোর্ট : বিএনপি’র খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে একটি নাশকতা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।
সোমবার জেলা জজ আদালতের বিচারক ইকতিয়ারুল ইসলাম মল্লিক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
যশোর শহরের মার্কেটাইল ব্যাংকের সামনে নাশকতার পরিকল্পনার অভিযোগে অমিতের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ। এজন্য সোমবার তিনিসহ বিএনপি নেতা রফিকুল ইসলাম মুল্লুক চাঁন ও মশিউর রহমান ওরফে মাসুম নামে আরো দুইজন জামিনের জন্য আবেদন করেন। তবে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে বিচারক জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
আইনজীবী দেবাশীষ দাস জানান, ২০১৮ সালের ১৪ জুলাই যশোর কোতয়ালি থানার এসআই নূরুন্নবী একটি মামলা দায়ের করেন। মামলায় বলা হয়, ১৪ জুলাই দুপুর তিনটায় যশোর শহরের আরএন রোডের মার্কেন্টাইল ব্যাংকের সামনে ২০ দলীয় জোটের নেতা কর্মীরা নাশকতার জন্য জড়ো হয়। ওই দিন বিএনপি নেতা অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু ও মারুফুল ইসলামসহ তিনজনকে পুলিশ আটক ও দলটির ৪২ জন নেতা কর্মীর বিরুদ্ধে মামলা করে। মামলায় বোমা উদ্ধার ও নির্দেশদাতা হিসেবে অনিন্দ্য ইসলাম অমিতের নাম উল্লেখ করা হয়।
দেবাশীষ দাস আরো জানান, আদালত জামিন আবেদনের শুনানির দিন ধার্য করেছেন মঙ্গলবার।

যশোর জেলা বিএনপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে জেলা বিএনপি

এ ঘটনার প্রতিবাদে সোমবার বিকেলে যশোর জেলা বিএনপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে জেলা বিএনপি। প্রতিবাদ সভায় জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের জেলা শাখার সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান খান প্রমুখ।

LEAVE A REPLY