ভারতকে রুখে সেমিফাইনালে কিশোররা

73

ক্রীড়া ডেস্ক : ড্র করলেই মিলবে সেমিফাইনালের টিকিট। এমন সমীকরণ নিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবলে শক্তিশালী ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সোমবার নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতীয় কিশোরদের গোলশূন্যভাবে রুখে দিয়েছে লাল-সবুজের কিশোররা। তাতে নিশ্চিত হয়েছে প্রতিযোগিতার সেমিফাইনাল।
এদিন স্থানীয় সময় বেলা তিনটায় শুরু হওয়া ম্যাচে প্রতিপক্ষের সঙ্গে সমানে সমানে লড়ে তানভির-ফাহিমরা। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ০-৩ গোলে হারিয়েছিল পিটার টার্নারের দল। তিন দলের গ্রুপে থেকে এক জয় ও এক ড্রতে ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত হলো বাংলাদেশের।
গ্রুপের অন্য দুই দল ভারত ও শ্রীলঙ্কা একটি করে ম্যাচ কম খেলেছে। বুধবার মুখোমুখি হবে এই দুই দল। এক ম্যাচে ভারতের ১ পয়েন্ট হলেও বাংলাদেশের কাছে হারায় শ্রীলঙ্কার পয়েন্ট শূন্য। দুই দলের মুখোমুখি লড়াইয়ে ম্যাচটি ড্র হলেও ভারত পাবে সেমিফাইনালের টিকিট।
‘এ’ গ্রুপের তিন দল হলো- ভুটান, মালদ্বীপ ও নেপাল। এই গ্রুপ থেকে এক ম্যাচ হাতে থাকতেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে ভুটানের। অন্য সেমিফাইনালিস্ট এখনো নিশ্চিত নয়। ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার দুই সেমিফাইনাল। ফাইনাল ২৯ সেপ্টেম্বর।
ভারতের বিপক্ষে এই প্রতিযোগিতায় এর আগে দুই বার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে জিতেছিল ভারত, ২০১৭ সালে জয় পায় বাংলাদেশ।

Previous articleবাংলাদেশ সফর স্থগিত করল অস্ট্রেলিয়া
Next article‘ভারতে যে কোনো মুহূর্তে ঢুকে যেতে পারে সন্ত্রাসীরা’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here