ক্যাসিনোতে অভিযানে বিদেশিদের পালাতে সহায়তা : পুলিশের ২ সদস্য বরখাস্ত

108

কল্যাণ ডেস্ক : রাজধানীর মতিঝিলে ক্লাবে গড়ে তোলা ক্যাসিনোয় র‌্যাবের অভিযানের এক পর্যায়ে এর সঙ্গে জড়িত বিদেশিদের পালাতে সহায়তা করায় দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।
সেগুন বাগিচার একটি ভবনের সিসি ক্যামেরায় ধারণ করা ওই ভিডিও ভাইরাল হওয়ার পর দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিদেশিদের পালাতে সহায়তা করার অভিযোগ ওঠে। পুলিশ কমিশনার শফিকুল জানান, ভিডিও ফুটেজ দেখে রমনা থানার কনস্টেবল দীপঙ্কর চাকমা ও ডিএমপির প্রতিরক্ষা বিভাগের এএসআই গোলাম হোসেন মিঠুকে চিহ্নিত করা হয়। এরপর তাদের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।
ফকিরাপুল ইয়ংমেনস, ওয়ান্ডারার্স ক্লাব এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রে গড়ে তোলা ক্যাসিনোতে গত ১৮ সেপ্টেম্বর অভিযান চালায় র‌্যাব। যুবলীগ ও ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের নেতার নিয়ন্ত্রণাধীন এসব ক্যাসিনো চালানোর জন্য বিদেশিদের আনা হয়েছিল। ১৮ সেপ্টেম্বর রাতে সেগুনবাগিচার সামিট হাসান লজের সিসি ক্যামেরায় একটি ভিডিও সামাজিক মাধ্যমে প্রকাশ পায়। এরপর জানা যায়, ক্যাসিনোতে কাজ করা বেশ কয়েকজন নেপালি ওই ভবনে থাকতেন।
ভিডিওতে দেখা যায়, নেপালিরা ওই বাড়ি ছাড়ার আগে সেখানে ঢোকেন কয়েকজন। তাদের মধ্যে ওয়াকিটকি হাতে থাকা সাদা পোশাকের ব্যক্তি পুলিশ সদস্য বলে গণমাধ্যমে খবর আসে। এরপর তা নাকচ করে দেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
তার দুদিন পর ওই দুজনের পুলিশ পরিচয় নিশ্চিত করেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে দুই পুলিশ সদস্যের আচরণ সন্দেহজনক মনে হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনীকে ম্যানেজ করেই ক্যাসিনোগুলো চলত বলে অভিযোগ আছে। তবে পুলিশ কর্মকর্তারা বরাবরই এ অভিযোগ প্রত্যাখ্যান করছেন। এ বিষয়ে ডিএমপি কমিশনার শফিকুল বলেন, ক্যাসিনোর সঙ্গে আর কোনো পুলিশ সদস্য জড়িত আছে কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। কারও বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here