চৌগাছা উপজেলা বিএনপির সভা সিদ্ধান্ত ছাড়াই শেষ

168

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছা উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সভা কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। সভায় উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠনের কথা থাকলেও উপস্থিত সদস্যরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েন।
পরে জেলা নেতৃবৃন্দ কোন সিদ্ধান্ত ছাড়া’ই সভা শেষ করার পরামর্শ দেন। বক্তৃতায় জেলা নেতৃবৃন্দ বলেন কেন্দ্রীয় বিএনপির সাথে কথা বলে পরে এ বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে। সোমবার সকাল সাড়ে দশটায় উপজেলা বিএনপির কাঁচাবাজারস্থ ২য় তলার কার্যালয়ে এই সভা শুরু হয়ে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত চলে।
উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন যশোর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম।
উপজেলা বিএনপির সেক্রেটারী ইউনূচ আলীর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোটেক সৈয়দ সাবেরুল হক সাবু। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য রফিকুল ইসলাম তোতন, অ্যাডভোকেট মোহম্মদ ইসহক, গোলাম রেজা দুলু, আব্দুস সালাম, মিজানুর রহমান খান, যশোর নগর বিএনপির সভাপতি সাবেক মেয়র মারুফুল আলম।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন চৌগাছা উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুস সালাম, পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র সেলিম রেজা আওলিয়ার, সাধারণ সম্পাদক আব্দুল হালিম চঞ্চল, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও পাতিবিলা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান লাল, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ আলী, সহ-সাংগঠনিক সম্পাদক, উপজেলা যুবদলের সভাপতি ও কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য শফিকুল ইসলাম ভিপি শফিক, দপ্তর সম্পাদক ও হাকিমপুর ইউপি চেয়ারম্যান মাসুদুল হাসান, প্রচার সম্পাদক সহ-অধ্যাপক ড. জহুরুল ইসলাম, উপজেলা বিএনপির সদস্য মিজানুর রহমান, সর্দার আনিছুর রহমান, রবিউল ইসলাম, মানোয়ার হোসেন, মহাসনি আলী, আব্দুল মজিদ, গোলাম মোস্তফা, ইয়াকুব আলী, কর্পোরাল (অবঃ) তফিজ উদ্দিন, আব্দুল হাই, তরিকুল ইসলাম ডাবলু, জিহাদ আলী, মহিদুল ইসলাম, আমিনুর রহমান, নজিবর রহমান, কফিল উদ্দিন, আলমগীর কবির, ফসিউজ্জামান লোটন, কবিরউদ্দিন বাবলু, মোফাজ্জেল হোসেন, রাহাজ্জান আলী, এসএম মিলন, আব্দুস সামাদ, ইমদাদুল ইসলাম, মুসা খাঁ, আলী আকবর, আবু সালাম, মজনুর রহমান, সাজ্জাদ হোসেন, আলাউদ্দিন, আব্দুর রাজ্জাক, আব্দুল লতিফ লতা, শহিদুল ইসলাম প্রমুখ। নির্বাহী কমিটির সভায় বর্তমান চৌগাছা উপজেলা ও পৌর বিএনপির কমিটি বিলুপ্তি করে পৃথক পৃথক আহবায়ক কমিটি গঠনের কথা থাকলেও সেটি হয়নি। এ সময় দলীয় কার্যালয়ের নিচে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বিএনপির বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত একাধিক নির্বাহী সদস্য জানিয়েছেন সভায় উপজেলা বিএনপির ৮৭ সদস্যের কমিটির প্রায় ৮০জন সদস্য উপস্থিত ছিলেন। এদের মধ্যে ৩১ জন সরাসরি ভোটের মাধ্যমে, ২০ জন সমন্বয়ের মাধ্যমে এবং ৬ জন জেলা নেতৃবৃন্দের উপর আহবায়ক কমিটি গঠনের ভার ছেড়ে দেন। অন্যরা কোন মতামত দেন নি। পরে জেলা নেতৃবৃন্দ বলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এ বিষয়ে পরামর্শ করে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে। অন্যদিকে বিকেলে পৌর বিএনপির সভা হওয়ার কথা থাকলেও সময় স্বল্পতায় সে সভা স্থগিত করা হয়।
উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম বলেন, সভায় উপজেলা ও পৌর বিএনপির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন। জেলা নেতৃবৃন্দ উপজেলা নেতৃবৃন্দের বক্তৃতা শুনে বর্তমান কমিটি বিলুপ্ত না করে ফিরে গেছেন। দ্রুত সময়ের মধ্যে উপজেলা বিএনপির নেতৃবৃন্দকে ডেকে আহবায়ক কমিটি গঠন করা হবে বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here