৭ দফা দাবিতে যশোরে কৃষক সংগ্রাম সমিতির বিক্ষোভ

171


কল্যাণ রিপোর্ট : ১৮ অক্টোবর কৃষক সংগ্রাম সমিতি যশোর জেলা সম্মেলন ও ২২ নভেম্বর জাতীয় সম্মেলন সফল এবং কৃষকের উৎপাদিত পাটের ন্যূনতম মূল্য মণপ্রতি ৩ হাজার, ধানের নায্যমূল্য প্রদান ও সার, বীজ, কীটনাশকসহ সকল কৃষি উপকরণ বিনামূল্য সরবরাহ ও কৃষকের ৭ দফা দাবিতে যশোর শহরে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।
৩০ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২টায় যশোর সদর থানা কমিটির উদ্যোগে যশোর শহরে বিক্ষোভ মিছিল ও পাইপপট্টি মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির আগামী ১৮ অক্টোবর যশোর জেলা আইনজীবী সমিতি মিলনায়তন-১-এ ১২তম জেলা ও ২২ নভেম্বর ১২তম জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে মিছিলোত্তর পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সমীরণ বিশ্বাস ও সদর থানার সাধারণ সম্পাদক জগন্নাথ বিশ্বাস প্রমুখ।
নেতৃবৃন্দ আগামী ১৮ অক্টোবর যশোর জেলা সম্মেলন ও ২২ নভেম্বর ১২তম জাতীয় সম্মেলন সফল এবং কৃষকের উৎপাদিত পাটের ন্যূনতম মূল্য মণপ্রতি ৩ হাজার, ধানের নায্যমূল্য প্রদান ও সার, বীজ, কীটনাশকসহ সকল কৃষি উপকরণ বিনামূল্য সরবরাহ, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধানসহ কৃষকের ৭ দফা দাবিতে কৃষক জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
অনুরূপ দাবিতে গতকাল ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার বিকাল ৫টায় যশোর জেলার অভয়নগর থানার সুন্দলী বাজারে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি অভয়নগর থানার শাখার উদ্যোগে সংগঠনের আহবায়ক আবু বক্কার সরদারের সভাপতিত্বে হাটসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, যুগ্ম-সম্পাদক কামরুল হক লিকু, নড়াইল জেলার সাধারণ সম্পাদক হুমায়ন কবির, শ্রমিকনেতা নাজমুল হুসাইন, কৃষকনেতা বিকাশ রায়, ডাঃ দেব কুমার মন্ডল, রূপক বিশ্বাস ও সমীরণ পাড়ে প্রমুখ। সভাটি পরিচালনা করেন দিলীপ কুমার বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here