খুলনা-রংপুর ম্যাচ মাঠে গড়ালেও খেলা হলো ৭২ ওভার

62

ক্রীড়া ডেস্ক : বৃষ্টির কারণে ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) গত বৃহস্পতিবার খুলনা বিভাগ-রংপুর বিভাগের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছিলো। গতকাল দ্বিতীয় দিন মাঠে গড়িয়েছে এই ম্যাচটি। কিন্তু পুরো দিনের খেলা হয়নি। মাত্র ৭২ ওভার খেলা হয়েছে। প্রথমে ব্যাট করে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ১৬৯ রান করেছে রংপুর বিভাগ।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় স্বাগতিকরা। প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে পারেনি রংপুর বিভাগ। ইনিংসের প্রথম বলেই শুন্য হাতে ফিরেন রংপুরের মাইশুকুর রহমান। তাকে লেগ বিফোর ফাঁদে ফেলে বিদায় করেন ডান-হাতি পেসার আল-আমিন হোসেন। শুরুর ধাক্কা সামাল দিয়েছিলেন উইকেটরক্ষক হামিদুল ইসলাম ও মাহমুদুল হাসান। ৩০ রানের জুটি গড়েন তারা। কিন্তু ৬১ রানের মধ্যে বিদায় নিতে হয় তাদের। হামিদুল ১৬ ও মাহমুদুল ২৭ রান করেন।
৬১ রানে তৃতীয় উইকেট হারানোর পর বড় জুটির প্রত্যাশায় ছিলো রংপুর বিভাগ। কিন্তু রংপুর শিবিরে চতুর্থ আঘাত হানেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। অধিনায়ক নাসির হোসেনকে ৪ রানে বেশি করতে দেননি রাজ্জাক। দলীয় ৭৮ রানে ফিরেন নাসির। এরপর নাইম ইসলাম ও তানবীর হায়দারের জুটিতে শতরানের কোটা পেরিয়ে যায় রংপুর। কিন্তু এই জুটি ৪৬ রানের বেশি করতে পারেনি। হাফ-সেঞ্চুরির দোড়গোড়ায় পৌঁছে আউট হন নাইম। ৬টি চারে ১১৫ বলে ৪৮ রান করেন নাইম।
নাইমের বিদায়ের পর সোহরাওয়ার্দি শুভকে নিয়ে দিনের খেলা শেষ করেন তানবীর। তানবীর ২টি চারে ১০১ বলে ৪০ ও শুভ ৩টি চারে ৭৪ বলে ৩১ রানে অপরাজিত আছেন। খুলনা বিভাগের আল-আমিন ও রাজ্জাক ২টি করে উইকেট শিকার করেছেন।

LEAVE A REPLY