এসএস গেমস : বাংলাদেশকে ৬ষ্ঠ সোনা এনে দিলেন জিয়ারুল

84

ক্রীড়া ডেস্ক : নেপালে এসএ গেমস থেকে আজ শনিবার মাবিয়া আক্তারের পর আজ ভারোত্তোলনে বাংলাদেশকে আরেকটি সোনার পদক এনে দিয়েছেন জিয়ারুল ইসলাম। এই নিয়ে চলতি আসরে ৬টি সোনা জিতল বাংলাদেশ। ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে সোনা জেতেন জিয়ারুল। এর আগে শনিবারই ভারোত্তলনে মেয়েদের ৭৬ কেজি ওজন শ্রেণিতে সোনা জেতেন মাবিয়া। গত এসএ গেমসেও এই মাবিয়া সোনা জিতেছিলেন।
পোখারায় শনিবার ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ (১২০ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (১৪২ কেজি) মিলিয়ে ২৬২ কেজি তুলে সেরা হন জিয়ারুল। নেপালের বিশাল সিং সব মিলিয়ে ২৪৭ কেজি তুলে রুপা এবং ভুটানের কিনলে গাইয়েলতসেন ১৭০ কেজি তুলে ব্রোঞ্জ পেয়েছেন। এবার এসএ গেমসে ৬টি সোনার পদকের পাশাপাশি ১৮টি রুপা ও ৫৪টি ব্রোঞ্জ পদকও এনে দিয়েছেন দেশের ক্রীড়াবিদরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের পদকসংখ্যা ৭৭।
আগের ১২ আসরে কখনই এই ইভেন্ট থেকে একটার বেশি সোনার পদক জয়ের ইতিহাস ছিল না বাংলাদেশের। তবে মাবিয়ার পদক জয় অনুপ্রাণিত করেছে জিয়ারুলকে। সোনা জয়ের পর জিয়ারুল বলেন, ‘আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারবো না। আমি খুব খুশি সোনা জিততে পেরে। পদক জয়ের লক্ষ্য নিয়ে নেপাল এসেছিলাম। তবে স্বর্ণ জিতব সে আশা ছিল না। এখন অনেক ভালো লাগছে। দেশবাসীর দোয়ায় আমি এতবড় সাফল্য পেলাম। আমার আগে মাবিয়া স্বর্ণ জিতেছেন। সেটা আমাকে আরো অনুপ্রণিত করেছিল।’

Previous articleএসএ গেমসে ৭ম সোনা : সোনা জয়ের উৎসবে যোগ দিলেন ফাতেমা মুজিব
Next articleএসএ গেমস : আবারও সোনার হাসি মাবিয়ার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here