বিপিএল উপভোগ করলেন প্রধানমন্ত্রী

100

কল্যাণ ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যে অনুষ্ঠান সূচি পাঠিয়েছিল, তাতে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল বিকেল ৫টা ২৫ মিনিটে। অনুষ্ঠান শুরু হয়েছে সন্ধ্যা ৬টায়। শিল্পীদের মঞ্চে ওঠার সময়টাও ঠিক থাকেনি। জেমসের ওঠার কথা ৬টায়, বাংলাদেশের এ তারকা শিল্পী উঠলেন সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। ঠিক থাকেনি শিল্পীদের মঞ্চে ওঠার ক্রমও।
অনুষ্ঠানের সূচি একটু এলোমেলো হলেও বিপিএলের বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এলেন নির্ধারিত সময়ের একটু আগেই। ঠিক ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করলেন, চারদিক রঙিন হলো আতশবাজির আলোয়। উদ্বোধনী ঘোষণায় শেখ হাসিনা বিপিএলের সঙ্গে জড়িয়ে থাকা সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানালেন। সাফল্য কামনা করলেন বিশাল এ আয়োজনের।
মিরপুরের আকাশে যখন আলোর ঝরনাধারা, তখন মঞ্চ কাঁপাতে এলেন জেমস। স্বকীয় গায়কিতে তাঁর জনপ্রিয় ‘সুলতানা বিবিয়ানা’, ‘মা’, ‘সুন্দরীতমা’, ‘চল চলে’ গান চারটি গেয়ে দর্শক মাতিয়ে বিদায় নিতেই এলেন উপমহাদেশের আরেক জনপ্রিয় সংগীত শিল্পী সনু নিগম। নিজের জনপ্রিয় গান তো ছিলই, সনু মুগ্ধ করলেন দুটি বাংলা গান গেয়ে। বাংলাদেশের মানুষের প্রতি সম্মান ও ভালোবাসা জানিয়ে ভারতীয় তারকা শিল্পী গাইলেন ‘ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা’ ও ‘শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কন্ঠস্বরের ধ্বনি প্রতিধ্বনি’ গান দুটি।
উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে মঞ্চে আসেন ‘ডি রক স্টার’ খ্যাত শুভ। তাঁর পরে আসেন রেশমি মির্জা। এ লেখাটা লেখার সময় বাংলাদেশের শিল্পীদের মধ্যে বাদ রয়েছেন শুধু মমতাজ। তাঁর অবশ্য মঞ্চে ওঠার কথা সনু নিগমের আগেই। কেন ক্রমটা বদলে গেল, ঠিক পরিষ্কার নয়। রঙিন-বর্ণিল অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় পর্বটা শুরু হওয়ার কথা সাড়ে ৯টার পর। তখন মঞ্চে উঠবেন বলিউড তারকা সালমান খান-ক্যাটরিনা কাইফ। তারকা শিল্পীদের পরিবেশনার ফাঁকে ফাঁকে থাকবে ‘ফায়ার ওয়ার্ক’ আর ‘লেজার শো’।
অনুষ্ঠানের মাঝেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সালমান-ক্যাটরিনা :
বলিউডের বড় দুই সুপারস্টার বাংলাদেশে এসেছেন। উপলক্ষ বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করা। সেই অনুষ্ঠানে এসে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তারা সাক্ষাত করবেন না সে কি হয়? প্রেসিডেন্ট বক্সে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ। এসময় উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মঞ্চে তখন পারফর্ম করছেন খ্যাতিমান কণ্ঠশিল্পী সোনু নিগম।
এর আগে সন্ধ্যা ৭টার দিকে বিপিএলের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ধারিত সময়ের আগেই মঞ্চে এসেছেন তিনি। প্রেসিডেন্ট বক্সে তার জন্য নির্ধারিত মঞ্চে দাঁড়িয়ে ঘোষণা করেন বিপিএলের।
আয়োজনে পরের পর্যায়ে পারফর্ম করেন বলিউড শিল্পী কৈলাস খের, সনু নিগাম, ক্যাটরিনা কাইফ, সালমান খানরা।
মাঠের ক্রিকেট শুরু হবে আগামী বুধবার। মিরপুরেই উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। প্রথম দিনের দ্বিতীয় ম্যাচের দুই প্রতিপক্ষ কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

Previous articleবাংলাদেশি নাটক-সিনেমার ভূয়সী প্রশংসা প্রধানমন্ত্রী
Next articleভারতে পেঁয়াজ সংকটের জন্য দায়ী বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here