চট্টগ্রামকে উড়িয়ে খুলনা টাইগার্সের শুভ সূচনা

77

ক্রীড়া ডেস্ক : বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হয় খুলনা টাইগার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অবশ্য প্রথম দিনে সিলেট থান্ডারকে হারিয়েছিল ৫ উইকেটের বড় ব্যবধানেই। তবে দ্বিতীয় দিনে এসে মুশফিকুর রহিমদের কাছে যেন পাত্তায় পেল না বন্দরনগরীর দলটি।
টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। তার সিদ্ধান্তের প্রতিই যেন সম্মান জানালেন খুলনার বোলাররা। ঠিকই লাগাম টেনে ধরলেন চট্টগ্রামের ব্যাটসম্যানদের রানের চাকার। নিয়মিত বিরতিতে উইকেটও নিজেদের ঝুলিতে তুলছিলেন খুলনার বোলাররা। শেষ দিকে মুক্তার আলীর ক্যামিও ইনিংস না হলে হয়তো লড়াই করার মতো পুঁজিই গড়তে পারত না চট্টগ্রাম।
মুক্তার আলীর ১৪ বলে ২৯ রানের ইনিংসে শেষ পর্যন্ত ১৪৪ রান দাঁড় করায় চট্টগ্রাম। তবে এর আগে লেন্ডি সিমন্সের ২৬ ছাড়া সর্বোচ্চ ২৪ রান আসে নাসির হোসেনের ব্যাট থেকে। আর ইমরুল কায়েস ও নুরুল হাসান সোহান ব্যাট হাতে পূর্ণ করতে পারেননি প্রত্যাশা। আর তাতেই স্কোরবোর্ডে রানের সংখ্যা কমে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।
জয়ের লক্ষ্য ১৪৫, খুলনার ব্যাটসম্যানদের কাছে এই লক্ষ্যটা মামুলীই মনে হচ্ছিল। তবে শুরুতেই ওপেনার নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। এরপর রহমতুল্লাহ গুরবাজকে সঙ্গে নিয়ে ৭০ রানের জুটি গড়েন রাইলি রুশো। মাত্র ১৯ বলের ঝড়ো ৫০ রানে চট্টগ্রামের বোলিং লাইন আপকে ধ্বসিয়ে দিয়েছিলেন গুরবাজ একাই। ৪টি চার ও ৫টি ছয়ের ইনিংস থামে ৫০ রানে। এরপর অধিনায়ক মুশফিকের সঙ্গে জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান রুশো।
শেষ পর্যন্ত রুশো অপরাজিত থাকেন ৬৪ রানে আর মুশফিক করেন ২৮ রান। রাইলি রুশো ৭টি চার ও ২টি ছয়ে ৩৮ বলে করেন ৬৪ রান। আর টাইগার্সদের অধিনায়ক মুশফিকুর রহিম ২২ বলে ২৮ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।
মাত্র ১৩.৫ ওভারে ২৫ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় খুলনা টাইগার্স। চট্টগ্রামের হয়ে একটি করে উইকেট তুলে নেন মুক্তার আলী এবং নাসুম আহমেদ।

বিপিএল লাইভ দেখতে নিচের লিংকে ক্লিক করুন:

https://youtu.be/256XTt0pVuA

Previous articleতারকা ঠাসা ঢাকাকে হারিয়ে রাজশাহীর উড়ন্ত সূচনা
Next articleদুর্দান্ত লিটন দাস; রাজশাহীর সহজ জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here