জাগরণী চক্রের হাসিব নেওয়াজ আর নেই

105

কল্যাণ রিপোর্ট : বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) হাসিব নেওয়াজ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। বৃহস্পতিবার সকাল ৭ টা ২০ মিনিটে উপশহর এফ ব্লকের ভাড়া বাসায় হৃদরোগে আক্রান্ত হন। পরে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিলে ৭টা ৪০মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগেও তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। পরে তার জীবনযাপন ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়ন্ত্রিত ছিল।
হাসিব নেওয়াজ ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার খালিশপুর গ্রামে ১৯৬৪ সালে জন্মগ্রহণ করেন। মৃত্যুর আগে নিঃসন্তান হাসিব নেওয়াজ স্ত্রী, ২ ভাই ও ৫ বোন রেখে গেছেন।
সকালে তার মৃত্যুর খরব শুনে বাসভবনে ছুটে যান জাগরণী চক্র ফাউন্ডেশনে উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মীগণ, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্যব্যক্তিবর্গ ও শুভানুধ্যায়ীগণ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী হাসিব নেওয়াজ ২০০২ সালে প্রোগ্রাম রিপোর্টার হিসেবে জাগরণী চক্র ফাউন্ডেশনে যোগদান করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সংস্থায় জনসংযোগ কর্মকর্তা পদে প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন।
সকাল সাড়ে ১০টায় উপশহর মারকাজ মসজিদে প্রথম জানাজা শেষে হাসিব নেওয়াজের মরদেহ তার কর্মস্থল জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রধান কার্যালয় চত্বরে নেয়া হয়। সেখানে তার সহকর্মীবৃন্দ শেষ শ্রদ্ধা জানান। এছাড়া সুরধণী, জয়তী সোসাইটি, যশোর সাহিত্য পরিষদ, চাঁদেরহাট, কোকাস, প্রতিদিনের কথা পরিবারসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়।
যশোরে দীর্ঘদিন কাজ করার সুবাদে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মিষ্টভাষী হাসিব নওয়াজের সুসম্পর্ক তৈরি হয়। এছাড়া যশোর ইনসটিটিউটের আজীবন সদস্য, যশোর সাহিত্য পরিষদের সদস্য, শিল্পকলা একাডেমী যশোরের সদস্য, উদীচী যশোরের সদস্য, ফ্লিম সোসাইটি যশোরের প্রতিষ্ঠাতা সভাপতি, কোকাসের সভাপতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনেও সক্রিয় ছিলেন।
মৃত্যুর আগে হাসিব নেওয়াজ তার দেহ দান করে গেছেন খুলনা মেডিকেল কলেজে। আর চোখ দান করেছেন ইসলামীয়া চক্ষু হাসপাতাল ঢাকাতে। তার মরদেহ খুলনা মেডিকেল কলেজে হস্তান্তরের জন্য নেয়া হয়েছে।

Previous articleসাতক্ষীরা আ.লীগের দায়িত্বে আবারও মুনসুর-নজরুল
Next articleভারতের নাগরিকত্ব বিল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here