তারকা ঠাসা ঢাকাকে হারিয়ে রাজশাহীর উড়ন্ত সূচনা

80

ক্রীড়া ডেস্ক : মাশরাফি, তামিম, আফ্রিদির মতো তারকা ঠাসা দল ঢাকা প্লাটুনকে হারিয়ে উড়ন্ত সূচনা করলো রাজশাহী রয়্যালস । বিপিএলে রাজশাহীকে ১৩৫ রানের লক্ষ্য দিতে সমর্থ হয়েছিল ঢাকা প্লাটুন। লিটন আর হজরতউল্লাহ জাজাইয়ের ব্যাটিং নৈপুণ্যে ১ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই তামিমের উইকেট হারায় ঢাকা। দলীয় ৩৯ রানে ইভানসের উইকেট হারিয়ে আরও বিপাকে পড়ে মাশরাফির বিন মর্তুজার দল। জাকের আলীকে সঙ্গে নিয়ে এনামুল হক কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। দলীয় ৭৮ রানে ব্যক্তিগত ২১ রান করে জাকের বিদায় নেয়। এরপর ব্যাটিংয়ে নেমে থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি কেউ নামের প্রতি সুবিচার করতে পারেনি। থিসারা ১ রান করে আউট হন। আফ্রিদি রবি বোপারার বলে শূন্য রানে আউট হলে দল আরও চাপে পড়ে। শেষ দিকে ওয়াহাব রিয়াজ আর মাশরাফির ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে কিছুটা লড়াইয়ের রসদ পায় ঢাকা। ওয়াহাব ১২ বলে ১৯ আর মাশরাফি ১০ বলে করেন ১৮ রান। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে ঢাকা ।
রাজশাহীর পক্ষে বোলিংয়ে আবু জায়েদ ৪৩ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। তবে সবচেয়ে উজ্জ্বল ছিলেন অধিনায়ক আন্দ্রে রাসেল। কোন উইকেট না পেলেও ৩ ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে ঢাকাকে চাপে রাখেন।
বোলিং আক্রমণে মাশরাফি, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ থাকায় জয়ের ব্যাপারে কিছুটা আশাবাদী ছিল ঢাকা। তবে লিটন আর হজরতউল্লাহ জাজাইয়ের ব্যাটিং নৈপুণ্যে সেই আশায় গুড়ে বালি। উদ্বোধনী জুটিতে ৮ ওভার ২ বলে ৬২ রান তোলে রাজশাহী। ২৭ বলে ৩৯ রান করে লিটন বিদায় নিলে জাজাই বাকি কাজটা শোয়েব মালিককে সঙ্গে নিয়ে। ৪৭ বলে ৫৬ রান করেন জাজাই। শোয়েব মালিক অপরাজিত থাকেন ৩৬ বলে ৩৬ রান করে।

বিপিএল লাইভ দেখুন নিচর লিঙ্কে :

https://youtu.be/256XTt0pVuA

Previous article‘বীর’ এলেন বীরের মতোই
Next articleচট্টগ্রামকে উড়িয়ে খুলনা টাইগার্সের শুভ সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here