আ. লীগের আস্থা আতিকুল-তাপসে, কারণ জানালেন কাদের

0
87

কল্যাণ ডেস্ক : ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও প্রত্যেক ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এদিন ওবায়দুল কাদের ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামের নাম ঘোষণা করেন। এবং ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেন ব্যারিস্টার ফজলে নূর তাপসের নাম।
উল্লেখ্য, দক্ষিণ সিটি করপোরেশনে বর্তমান মেয়র সাঈদ খোকন এবার দলের মনোনয়ন বঞ্চিত হয়েছেন। এ নিয়ে রাজনৈতিক মহলে শনিবার রাতে দলটির মনোনয়ন বোর্ডের বৈঠকের পরই শুরু হয় নানা আলোচনা।
দুই সিটিতে প্রার্থী নির্ধারণে কী কী বিষয় বিবেচনায় নিয়েছে আওয়ামী লীগ? এ ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, যারা জিতে আসতে পারবেন তারাই মনোনয়ন পেয়েছেন। জনপ্রিয় প্রার্থীকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। জনগণের কাছে প্রার্থীর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তাকে বিবেচনায় নেয়া হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন বোর্ডের সদস্যরা এমন প্রার্থীকেই বেছে নিয়েছেন যাদের গ্রহণযোগ্যতা আছে। কোন প্রার্থী নির্বাচনে জেতার উপযোগী, সেটি বিবেচনায় নেওয়া হয়েছে।
এর আগে, বুধবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ।
দুই সিটি করপোরেশনে দলীয় প্রার্থী ঠিক করতে শনিবার রাতে গণভবনে বৈঠকে বসে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। এ সভায় দুই সিটিতে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নাম চূড়ান্ত করে দলটি।
উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই সবগুলো কেন্দ্রে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে।

LEAVE A REPLY