প্রিয়াঙ্কা গান্ধীকে পুলিশের হেনস্থা

0
85

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতার অভিযোগে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়ে এবার পুলিশের বাধার মুখে পড়েন হেনস্থা হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।
এনডিটিভি জানায়,শনিবার উত্তর প্রদেশের লক্ষ্ণৌতে এ ঘটনা ঘটেছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছেন প্রিয়াঙ্কা নিজেই। তিনি অভিযোগ করে বলেছেন, লখনউতে গ্রেপ্তার সাবেক আইপিএস এসআর দারাপুরীর বাসায় যাওয়ার পথে পুলিশ তাকে দু’বার থামায়।
প্রথমবার তার গাড়িবহর থামিয়ে তাকে দলীয় কর্মীর স্কুটারে গন্তব্যে যেতে বাধ্য কর্ হয়। ফের দু’ কিলোমিটার পর তাকে আটকানো হয়। সে সময় কয়েকজন পুলিশকর্মী তাকে ঘিরেও ধরেন এবং নারী পুলিশকর্মীরা রীতিমতো ঘাড় ধরে ধাক্কা দিয়ে তাকে হেনস্থা করেন। এরপর তিনি হেটে গন্তব্যে যেতে বাধ্য হন।
এ অভিযোগের পর প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, হেঁটে যাওয়ার পথে কয়েকজন নারী পুলিশকর্মী তাকে আটকাচ্ছেন। সে সময় প্রিয়াঙ্কার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং কংগ্রেস সমর্থকরা এ ঘটনার প্রতিবাদ করলে শুরু হয় দু’পক্ষের ঝগড়া। তারপর কোনওমতে বাধা পেরিয়ে গন্তব্যর দিকে হেঁটে যান প্রিয়াঙ্কা।
সংবাদসংস্থা পিটিআইকে প্রিয়াঙ্কা গান্ধি জানান, “বচসা চলাকালীন ঘিরে থাকা এক নারী পুলিশকর্মী আমার ঘাড় ধরেন। আর একজন আমাকে ধাক্কা দেন, আমি মাটিতে পড়ে যাই। এরপর তারাই আমাকে ঘাড় ধরে তোলেন এবং এগিয়ে যেতে বাধা দেন। কিন্তু আমি অবিচল ছিলাম। পুলিশের আগ্রাসনের মুখে পড়া জনগণের পশে আমি এভাবেই দাঁড়িয়েছি। এই ছিল আমার সত্যাগ্রহ।”
তবে অভিযুক্ত নারী পুলিশকর্মী তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ নাকচ করেছেন। তিনি শুধু তার কর্তব্য করেছিলেন বলে দাবি করেছেন ওই পুলিশকর্মী।

LEAVE A REPLY