বিপিএলে ভাগ্য ফিরবে সিলেট-রংপুরের?

0
74

ক্রীড়া ডেস্ক : বঙ্গবন্ধু বিপিএলে দ্বিতীয় জয়ের জন্য আগামীকাল সোমবার মাঠে নামবে সিলেট থান্ডার ও রংপুর রেঞ্জার্স। এখন পর্যন্ত মাত্র ১টি করে ম্যাচ জিতেছে দুই দল। ফলে পয়েন্ট টেবিলের তলানিতেই রয়েছে সিলেট ও রংপুর। তাই এবারের আসরে দ্বিতীয় জয়ের জন্য মুখিয়ে আছে দুই দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে।টুর্নামেন্টের শুরু থেকেই ভাগ্য পক্ষে কথা বলছে না সিলেট ও রংপুরের। হার দিয়ে আসর শুরু করে দল দুটি। এমনকি এক সাথে টানা চার ম্যাচও হেরেছে তারা।
ঢাকা পর্বে প্রথম তিন ম্যাচে ও চট্টগ্রাম পর্বে এক ম্যাচে হারে সিলেট। আর ঢাকা পর্বে প্রথম দুই ম্যাচে ও চট্টগ্রাম পর্বে দুই ম্যাচে হারের লজ্জা পায় রংপুর। একইভাবে পথচলা শুরুর পর একই সাথে জয়ের স্বাদ নেয় সিলেট ও রংপুর। অর্থাৎ নিজেদের পঞ্চম ম্যাচেই জয় তুলে নেয় তারা। চট্টগ্রামের মাটিতে নিজেদের পঞ্চম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে জয়ের স্বাদ নেয় সিলেট থান্ডার। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচারের সেঞ্চুরিতে ৮০ রানে ম্যাচ জিতে দলটি। ৫৭ বলে ১১ চার ও ৫ ছক্কায় অপরাজিত ১০৩ রান করেন ফ্লেচার। এছাড়া ম্যাচে সিলেটের পক্ষে ৩৮ বলে ১১ চার ও ৫ ছক্কায় ৯০ রান করেন ওয়েস্ট ইন্ডিজের আরেক ব্যাটসম্যান জনসন চার্লস।
ফলে ২০ ওভারে ৫ উইকেটে ২৩২ রান করে সিলেট। জবাবে ১৫২ রানে অল-আউট হয় সিলেট। রংপুরের প্রথম জয়টি আসে শক্তিশালী চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। সেটি ছিল চট্টগ্রামের মাটিতেই। টানা দুই ম্যাচ দুইশ রান করার পর রংপুরের বিপক্ষে ৭ উইকেটে ১৬৩ রান করে চট্টগ্রাম। ইংল্যান্ডের লুইস গ্রেগরির ৩৭ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৭৬ রান রংপুরকে প্রথম জয়ের স্বাদ দেয়। পঞ্চম ম্যাচ জয়ের পর আবারো হারের বৃত্তে চলে যায় সিলেট ও রংপুর। সিলেট পরের দুই ম্যাচে ঢাকা প্লাটুন ও খুলনা টাইগার্সের কাছে হারে।
ঢাকার দ্বিতীয় পর্বে সিলেটকে হারিয়ে মধুর প্রতিশোধ নেয় খুলনা। মেইক শিপ্ট ওপেনার মেহেদি হাসান মিরাজের ৬২ বলে ৯ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৮৭ রানে ৮ উইকেটে ম্যাচ জিতে খুলনা। জয় দিয়ে চট্টগ্রাম পর্ব শেষ করেছিল রংপুর। এরপর ঢাকার দ্বিতীয় পর্বে নিজেদের প্রথম ম্যাচে আবারো হারের বৃত্তে পড়ে যায় তারা। অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় শেন ওয়াটসনকে খুলনা টাইগার্সের কাছে ৫২ রানে ম্যাচ হারে রংপুর। অধিনায়ক হিসেবে খেলতে নেমে ৫ রান করেন ওয়াটসন।
এবারের আসরে ৬ ম্যাচে এই নিয়ে তৃতীয়বারের মত অধিনায়ক পরিবর্তন করলো রংপুর। বিপিএলে এ পর্যন্ত ১টি করে জয় সিলেট ও রংপুরের। এতে পয়েন্ট টেবিলে সমান ২ পয়েন্ট সংগ্রহে আছে সিলেট ও রংপুরের। তবে সিলেট ৭টি ও রংপুর ৬টি ম্যাচ খেলেছে।পয়েন্ট টেবিলে এমন চিত্রর পরও প্লে-অফে খেলার আশা ছাড়ছেন না রংপুরের কোচ মিজানুর রহমান বাবুল। তিনি বলেন, ‘যদি আমরা পরের ম্যাচগুলোতে জয় পাই, তবে প্লে-অফে খেলতে পারবো। আমি মনে করি, টুর্নামেন্টে এখনো আমাদের আশা রয়েছে।’

LEAVE A REPLY