আইপিএলে এ আবার কেমন চমক রাজস্থান রয়্যালসের!

83

ক্রীড়া ডেস্ক : আইপিএলের প্রতি আসরই দর্শকদের জন্য কিছু না কিছু চমক রাখে। কখনও অখ্যাত কোনো ক্রিকেটারকে অবাক করা দামে কেনা, কখনও না দামি ক্রিকেটারেরও বিক্রি না হওয়া-কত কিছুই দেখা যায় বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্জাইজি আসরে।
তবে রাজস্থান রয়্যালস এবার যে চমক নিয়ে হাজির হচ্ছে, সেটি এর আগে সম্ভবত ভাবতেও পারেনি কোনো দল। ২৭ বছর বয়সী এক খেলোয়াড়কে এবার দলের কোচিং স্টাফে যুক্ত করতে যাচ্ছে তারা। সেই খেলোয়াড়ের নাম-নিউজিল্যান্ডের লেগস্পিনার ইশ সোধি।
২০১৮ আর ২০১৯ মৌসুমে রাজস্থান রয়্যালসে খেলোয়াড় হিসেবে ছিলেন সোধি। দুই মৌসুমে মোট ৮ ম্যাচ খেলে তিনি নেন ৯টি উইকেট। কিন্তু এবার আর মাঠে হাত ঘুরানো নয়, ২৭ বছর বয়সেই বড় বড় তারকাদের গুরু হিসেবে দায়িত্ব পালন করবেন কিউই এই স্পিনার।
রাজস্থানের বোলিং কোচ হিসেবে আছেন সাইরাজ বাহুতুলে। তার সঙ্গে স্পিন পরামর্শদাতা হিসেবে কাজ করবেন সোধি। রাজস্থানের হয়ে দুই মৌসুম খেলার ফলে ফ্র্যাঞ্চাইজিটির খেলোয়াড়দের সম্পর্কেও বেশ ভালো ধারণা আছে তার।
কম বয়সেই রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে এত বড় প্রস্তাব পেয়ে তাই আর দ্বিতীয়বার ভাবেননি সোধি। প্রিয় ক্লাবের স্পিন পরামর্শদাতা হিসেবে চুক্তিতে স্বাক্ষর করার পরে কিউই লেগস্পিনার বলেন, ‘অল্প বয়সে রাজস্থান রয়্যালসের কোচিং স্টাফ হিসেবে কাজ করতে পারব ভেবেই ভালো লাগছে।’
২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সোধি নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১৭টি টেস্ট ও ৩১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে ৪১ ও ওয়ানডেতে ৩৯টি উইকেটের মালিক তিনি।

LEAVE A REPLY