বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন মাশরাফি, বাদ সাকিব

78

ক্রীড়া ডেস্ক : নতুন কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এ চুক্তিতে থাকছেন না সাকিব আল হাসান। কারণ নিষিদ্ধ হওয়ায় এখন সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে দূরে আছেন দেশসেরা এই ক্রিকেটার। অভিযোগ ছিলো জুয়াড়ির প্রস্তাব সম্পর্কে আইসিসি কিংবা বিসিবিকে অবহিত করেননি তিনি। অবশ্য সাকিব না থাকলেও নতুন চুক্তিতে থাকছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
এ ব্যাপারে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘সাকিব যেহেতু নিষিদ্ধ, কেন্দ্রীয় চুক্তিতে তাঁর থাকার বিষয় নেই। আর মাশরাফির থাকা না থাকা তাঁর ওপরই নির্ভর করছে।’
জানা গেছে, আগামী ১২ জানুয়ারি বিসিবির বোর্ড সভায় অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে। সেই সভায় ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিও চূড়ান্ত হবে।
প্রসঙ্গত, বিসিবির আগের চুক্তিতে ছিল ১৭ জন ক্রিকেটার। এ প্লাস ক্যাটাগরিতে ছিলেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। আর এ ক্যাটাগরিতে ছিলেন ইমরুল কায়েস, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। এছাড়া বি ক্যাটাগরিতে ছিলেন মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম ও লিটন দাস। তাছাড়া রুকি ক্যাটাগরিতে ছিলেন আবু হায়দার রনি, সাইফউদ্দিন, নাঈম, জায়েদ ও খালেদ।

LEAVE A REPLY