কাল নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে বিপিএল

37

ক্রীড়া ডেস্ক : আগামীকাল নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে বিপিএল। শুক্রবার ফাইনালে মুখোমুখি হবে আসরের দুই সেরা দল খুলনা টাইগার্স-রাজশাহী রয়েলস। মিরপুরের হোম অব ক্রিকেটে সন্ধ্যা সাতটায় শুরু হবে বিপিএলের সপ্তম আসরের ফাইনাল।

ব্যাটে-বলে দলীয় ভারসাম্য বড় শক্তি খুলনার। অন্যদিকে এক ঝাঁক অলরাউন্ডার রাজশাহীর শক্তিমত্তার মূল উৎস।

লন্ডন থেকে তৈরী হয়ে এসেছে বঙ্গবন্ধ বিপিএলের ট্রফি। ঝলমলে সেই ট্রফির ফয়সাল হবে শুক্রবার। তার আগে দুই অধিনায়কের হাতে প্রথমবার টুর্নামেন্টর ট্রফির ফটোসেশন।

খুলনার টাইগার্সের মুশফিকুর রহিম কিংবা রাজশাহী রয়্যালসের আন্দ্রে রাসেল, শেষ হাসি যেই হাসুক। সপ্তম আসরে বিপিএল পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন।

টিম পারফরম্যান্স খুলনার মূল শক্তি। পুরো আসর জুড়েই মুশফিকুর রহিম আর রাইলি রুশো ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন খুলনাকে। আর শেষদিকে নাজমুল শান্ত আর মেহেদী মিরাজের ব্যাটিং দক্ষতাও টনিক হিসেবে কাজ করেছে টাইগার্সদের জন্য। আর বল হাতে মোহাম্মদ আমির তো আছেনই। মুশফিক ম্যাচের আগের দিন কথা না বললেও দলের হয়ে বার্তা দিলেন খুলনা কোচ জেমস ফস্টার।

খুলনা টাইগার্স কোচ জেমস ফস্টার বলেন, আমাদের দল খুবই ভালো ছন্দে আছে। পুরো টুর্নামেন্টে দারুন করেছে মুশফিক ও রুশো। সেই সাথে শেষ দিকে নাজমুল শান্ত ও মেহেদী মিরাজ দুর্দান্ত করেছে। শেষ ম্যাচেও জয়ের জন্য মাঠে নামবো।

এদিকে টানা ম্যাচ থাকায় ফাইনালের আগের দিন অনুশীলন করেনি রাজশাহী। তবে পুরো আসর ছন্দে থাকা লিটন দাস, শেষ দুই ম্যাচে রান পাননি। তাই তো আলাদা অনুশীলন এই ওপেনারের।

সেই লিটন সাথে তার পার্টনার আফিফ হোসেন আর অধিনায়ক আন্দ্রে রাসেলের পাওয়ার হিটিং বড় ভরসা রাজশাহীর রয়েলসের। সেই সাথে রবি বোপারা, আলোক কাপালি,মোহাম্মদ নাওয়াজ, শোয়েব মালিকের মত এক ঝাঁক অলরাউন্ডার দলের ভারসাম্য মজবুত করেছে।।

রাজশাহী রয়েলস অধিনায়ক আন্দ্রে রাসেল বলেন, শিরোপা জয় একমাত্র লক্ষ্য আমাদের। জিততে হলে দলের সবাইকে দায়িত্ব নিতে হবে। যে কেউ ম্যাচের মোড় ঘোরাতে পারে।

এই টুর্নামেন্টের এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে মোট তিনবার। যার মধ্যে দুইবার জয় পেয়েছে খুলনা টাইগার আর একবার রাজশাহী। রবিন লীগে দু’ দল সমান সমান থাকলেও প্রথম কোয়ালিফায়ারে রাজশাহীকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছিল খুলনা।

অতীতের সেই অভিজ্ঞতা থেকে ফাইনালের করণীয় ঠিক করেছেন দুই দল।।

আন্দ্রে রাসেল বলেন, আমরা যদি আগে ব্যাট করে অবশ্যই আমাদের ১৭০ এর বেশি রান করতে হবে। টি-টোয়েন্টি মোমেন্টাম এর খেলা তবে নির্দিষ্ট কোন প্লেয়ার নয় টিম পারফরম্যান্স হবে ফাইনাল জয়ের মূলমন্ত্র)

জেমস ফস্টার বলেন, রাজশাহীর দারুন কিছু ক্রিকেটার আছে। তবে আমরা কোন অংশে পিছিয়ে নয়। রাসেল কিংবা লিটন কোন ব্যক্তিগত প্লেয়ার নয় পুরো দলের বিপক্ষে পরিকল্পনা সাজাচ্ছি আমরা

মিরপুরের উইকেটে রান হচ্ছে। তবে ভারি কুয়াশায় সন্ধ্যার ম্যাচে টসও হয়ে উঠতে পারে গুরুত্বপুর্ণ ফ্যাক্টর।

LEAVE A REPLY