বাংলাদেশের বিপক্ষে নেই আমির-ওয়াহাব-আসিফ-ইরফান

0
82

ক্রীড়া ডেস্ক : বিপিএলে এবার নিজ নিজ দলের হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান। খারাপ করেননি আসিফ আলিও। কিন্তু বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান দলে জায়গা পাননি কেউই। চার জনই বাদ পড়েছেন দল থেকে।
তিন ম্যাচ সিরিজের পাকিস্তান দলে নতুন মুখ তিনটি। সুযোগ পেয়েছেন বিগ ব্যাশে দুর্দান্ত পারফরম্যান্সে আলোচনার ঝড় তোলা ফাস্ট বোলার হারিস রউফ, ঘরোয়া টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফর্ম করা ব্যাটসমান আহসান আলি ও অলরাউন্ডার আমাদ বাট।
সবশেষ অস্ট্রেলিয়ায় ২-০তে হেরে আসা পাকিস্তান দল থেকে এই সিরিজের স্কোয়াডে পরিবর্তন আছে ৭টি। বিপিএলে খেলা ওই চার জনের পাশাপাশি বাদ পড়েছেন ফখর জামান, ইমাম-উল-হক ও হারিস সোহেল।
বিপিএল খেলা পাকিস্তানের আরেক তারকা শোয়েব মালিক অবশ্য জায়গা পেয়েছেন। দলে আছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজও। গত অগাস্টে দুই অলরাউন্ডারই বাদ পড়েছিলেন পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি থেকে।
কিংবদন্তি স্পিনার আব্দুল কাদিরের ছেলে উসমান কাদির জায়গা ধরে রেখেছেন। এখনও অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি তার। অস্ট্রেলিয়ায় অভিষেক টি-টোয়েন্টিতে ভালো করতে না পারা ফাস্ট বোলার মোহাম্মদ মুসাও টিকে গেছেন।
প্রথমবার সুযোগ পেলেও হারিস রউফের ডাক পাওয়া অনেকটা প্রত্যাশিতই ছিল। কিছুদিন আগেও খুব পরিচিত ছিল না তার নাম। পাকিস্তান সুপার লিগে খেলেছেন। সম্প্রতি অস্ট্রেলিয়ায় গিয়ে খেলছিলেন ক্লাব ক্রিকেটে। সেখানে তার বোলিং নজর কাড়ে বিগ ব্যাশ দল মেলবোর্ন স্টার্সের। চোটে থাকা ডেল স্টেইনের বদলে বিগ ব্যাশে সুযোগ দেওয়া হয় রউফকে।
গতি আর আগ্রাসী বোলিংয়ে ২৬ বছর বয়সী পেসার শুরতেই সাড়া ফেলে দেন। প্রথম ম্যাচে ২ উইকেটের পর দ্বিতীয় ম্যাচে নেন ৫ উইকেট। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। এখনও পর্যন্ত ৭ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট।
২৬ বছর বয়সী আহসান আলি পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি কাপ ও গত পিএসএলে আক্রমণাত্মক ব্যাটিংয়ে আলাদা করে চিনিয়েছেন নিজেকে। ২৪ বছর বয়সী ফাস্ট বোলিং অলরাউন্ডার আমাদ বাটও পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার।
অনেক টানাপোড়েনের পর দুই দিন আগে চূড়ান্ত হয়েছে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের এই সিরিজ। টি-টোয়েন্টি ম্যাচ তিনটি হবে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি, লাহোরে।
পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), আহসান আলি. আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, উসমান কাদির।

LEAVE A REPLY