শ্রদ্ধা ও ভালোবাসায় এমপি ইসমাত আরা সাদেককে চিরবিদায়

0
116

কেশবপুর (যশোর) প্রতিনিধি : গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় এমপি ইসমাত আরা সাদেককে চিরবিদায় জানালেন কেশবপুরবাসী। বুধবার কেশবপুর পাবলিক ময়দানে প্রয়াত এমপির কফিনে শেষশ্রদ্ধা জানান হাজারো মানুষ।
প্রথমে তার কফিনে ফুলেল শ্রদ্ধা জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হোসেন। এরপর একে একে শ্রদ্ধা জানান- খুলনা বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন হাওলাদার, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, কেশবপুর উপজেলা চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান, কেশবপুর থানার ওসি আবু সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন ও সাধারণ সম্পাদক গাজী
গোলাম মোস্তফা, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন, কেশবপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কবির হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক বিশ্বাস শহীদুজ্জামান শহীদ, ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন প্রমুখ।
সকাল ১১ টা ১৫ মিনিটে বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে করে ইসমাত আরা সাদেকের মরদেহ কেশবপুর সরকারি কলেজ মাঠে আনা হয়। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ কেশবপুর পাবলিক ময়দানে এনে রাখা হয়। এ সময় ইসমাত আরা সাদেকের মেয়ে নওরিন সাদেক ও ছেলে ড. তানভীর সাদেক মায়ের জন্য দোয়া চেয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পড়ান উপজেলা মসজিদের ইমাম মাওলানা আব্দুল জলিল। জানাজায় কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মী, প্রশাসনের কর্মকর্তাসহ হাজারো মানুশ অংশ নেন।
বেলা ১টা ৫৫ মিনিটে ইসমাত আরা সাদেকের মরদেহবাহী হেলিকপ্টার তার বাবার বাড়ি বগুড়ার সাতানি গ্রামের উদ্দেশ্যে রওনা হয়। বিকেল তিনটায় হেলিকপ্টারটি সাতানি গ্রামে পৌঁছায়। সেখানে পরিবারের সদস্যরা ছাড়া আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর বাদ আসর সাতানি গ্রামের তার বাড়ির মসজিদ চত্বরে জানাজা শেষে বাবা পুটু মিয়ার কবরের পাশে মরদেহ দাফন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন- মরহুমার ছেলে ড. তানভির সাদেক, চাচাতো ভাই শাহনেওয়াজ রহমান, জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, যুবলীগ নেতা শুভাশিষ পোদ্দার লিটন প্রমুখ।
মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এএসএইচকে সাদেকের সহধর্মিণী ইসামত আরা সাদেক। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে প্রথম নারী হিসেবে যশোর-৬ (কেশবপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর প্রধানমন্ত্রী তাকে প্রথমে গণশিক্ষা ও পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে আবারও যশোর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ইসামত আরা সাদেক।

LEAVE A REPLY