চীনের খেলাতেও করোনাভাইরাস-আতঙ্ক, যাচ্ছেন না বাংলাদেশের অ্যাথলেটরা

66

ক্রীড়া ডেস্ক : সারা বিশ্ব এখন কাঁপছে করোনাভাইরাস আতঙ্কে। এ পর্যন্ত বিশ্বব্যাপী ১৩২ জনের মৃত্যু ঘটেছে করোনার কারণে। বেশির ভাগ মৃত্যুরই খবর এসেছে চীন থেকে। চীনেরই উহান অঞ্চলে এই ভাইরাসের উৎপত্তি। আর এই চীনেরই হাংজুতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা এশিয়ান ইনডোর প্রতিযোগিতা। কিন্তু করোনাভাইরাসের কারণে এই প্রতিযোগিতাই বাতিল করে দিয়েছে এশিয়ান অ্যাথলেটিকস অ্যাসোসিয়েশন।

এশিয়ান ইনডোর তো বাতিল হয়ে গেছে। কারোনাভাইরাসের প্রাদুর্ভাব চলতে থাকলে বিশ্ব ইনডোর অ্যাথলেটিকস বাতিল হয়ে যেতে পারে। কারণ সেটিও হওয়ার কথা চীনে, চীনেরই পূর্বাঞ্চলীয় শহর নানজিংয়ে, মার্চের ১৩ থেকে ১৫ তারিখ পর্যন্ত। তবে বাতিল হওয়ার আর অপেক্ষায় থাকেনি সতর্ক বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। তারা আগেই জানিয়ে দিয়েছে যে এই প্রতিযোগিতাতে বাংলাদেশের কোনো অ্যাথলেট অংশ নেবেন না।

দুটি প্রতিযোগিতাতেই ৬ জন করে অ্যাথলেটের যাওয়ার কথা ছিল। ইসমাইল-জহির রায়হানারা সেভাবেই প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু করোনাভাইরাসের কথা চিন্তা করে ফেডারেশন অ্যাথলেটদের নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না। তাই দল পাঠানো হচ্ছে না।

অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব বলেছেন, ‘চীনের যা পরিস্থিতি তাতে আমরা দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। এশিয়ান ইনডোর তো বাতিল ঘোষণা হয়েছে। সেখানে তো এমনিতেই যাওয়া হচ্ছে না। আর মার্চের বিশ্ব আসর হলেও আমরা দল পাঠাবো না। আমরা অ্যাথলেটদের নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না।’

 

Previous articleট্রাম্পের মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যান ফিলিস্তিনিদের
Next articleপারলেন না নাদাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here