আগামীকাল সংগ্রামী রাজনীতিক শহীদ মোশাররফ হোসেন এলএলবির ৪৬তম হত্যা দিবস

49
বাংলাদেশ গণপরিষদ সদস্যের পরিচয় পত্র, এই সেই গুলিবিদ্ধ চেয়ার, আওয়ামী-লীগের সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐ সভায় অংশ নেয় শঞীদ মোশাররফ হোসেন এলএলবি।

কল্যাণ রিপোর্ট : আগামীকাল সংগ্রামী রাজনীতিক শহীদ মোশাররফ হোসেন এলএলবির ৪৬তম হত্যা দিবস। ১৯৭৪ সালের আজকের দিনে আপাদমস্তক একজন সংগ্রামী রাজনীতিবিদ শহীদ মোশাররফ হোসেন (এলএলবি) কে তাঁর নিজ চেম্বারে গুলি করে হত্যা করা হয়।
বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা থেকে ’৬৯-এর গণ আন্দোলনে তৎকালীন যশোর জেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক হিসাবে মূল নেতৃত্বদানকারী নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যোদ্ধা ৭০-এ যশোর সদর আসনের এম.পি.এ পরবর্তীতে গণ-পরিষদ সদস্য ছিলেন। ওই সময় যশোরে আওয়ামী লীগের অনেক নেতা পিডিএমে চলে গেলেও তিনি দল ত্যাগ করেননি। বরঞ্চ দলকে সংগঠিত করতে রেখেছেন অগ্রণী ভূমিকা।
১৯৭১ এ মুক্তিযুদ্ধ চলাকালীন সময় পাকিস্তান সরকার, সেক্টর-৩ যশোর-এ ৪৮ জন এম.পি.এ কে বিভিন্ন অভিযোগে আত্মসমর্পণ করার জন্য নোটিশ করেছিল। তাদের মধ্যে যশোরে দুজন এম.পি.এ কে সর্বোচ্চ ধারা দিয়ে মামলা করা হয়েছিল তাদের একজন ছিলেন শহীদ মোশাররফ হোসেন (এলএলবি)। যে মামলার ধারা ছিল এম এল আর ৯ + ১২, ১৬ (ক) ৩০২/১০৯, ১০৯ ও ১২৪ (ক) পিপিসি। আর একজন বীর যোদ্ধা নড়াইলের লেঃ মতিউর রহমান।
আজকের প্রজন্ম ও আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এসব বীর সেনানিদেরকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া দরকার বলে যশোরবাসী মনে করেন।
তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল তাঁরি কবর জিয়ারত, কোরআনখানি, দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণ করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY