রাজধানীতে জয়ের পথে নৌকা

44

কল্যাণ ডেস্ক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুটোতেই মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী এগিয়ে রয়েছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বড় ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস।
শনিবার (১ ফেব্রুয়ারি) দিনভর প্রায় গোলযোগহীনভাবে ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শিল্পকলা একাডেমিতে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে ফল ঘোষণা করছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। রাত ১২টা পর্যন্ত ১০৭৫টি কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে। তাতে নৌকা প্রতীকে শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৯৫ ভোট, তার নিকটততম প্রতিদ্বন্দ্বী বিএনপির ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭ ভোট।
অপরদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বড় ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। শনিবার দিনভর ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ঘোষণা করছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। রাত ১২ টা পর্যন্ত ৮১১টি কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে। তাতে নৌকা প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৯৮৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৩৬১ ভোট।
এ দুই সিটি নির্বাচনে শনিবার সকাল ৮টা শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। মেয়র, কাউন্সিল ও সংরক্ষিত নারী কাউন্সিলরের তিনটি পদে ভোট দিয়েছেন ভোটাররা। দুই সিটিতেই ইভিএমে ভোগ্রহণ করা হয়েছে। দক্ষিণে মেয়র পদে প্রার্থী সাত জন। তারা হলেন- আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস (নৌকা), বিএনপির ইশরাক হোসেন (ধানের শীষ), জাতীয় পার্টির মোহাম্মদ সাইফুদ্দিন (লাঙ্গল), ইসলামী আন্দোলনের আবদুর রহমান (হাতপাখা), এনপিপির বাহরানে সুলতান বাহার (আম), বাংলাদেশ কংগ্রেসের আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা (ডাব) ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন (মাছ)। এছাড়া এ সিটিতে সাধারণ ওয়ার্ড কাউন্সিলরের ৭৫টি পদে ৩২৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ২৫টি পদে ৮২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

LEAVE A REPLY