বাঘের বাচ্চারা জয় করে দেখিয়েছে : সাকিব

75

ক্রীড়া ডস্কে : সাকিব নিজের ফেসবুকে ছোট টাইগারদের ছবিতে চ্যাম্পিয়ন লিখে পোস্ট করেছেন।
সর্বোচ্চ পর্যায়ে আসার আগে সাকিব-তামিমরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন। মুশফিক-মাহমুদুল্লাহরা খেলেছেন। মুস্তাফিজ-মুমিনুলরা যুব বিশ্বকাপের পতাকা উড়াতে গেছেন। কিন্তু বিশ্ব জয় করেছেন আকবর আলী-ইমন-রাকিবুলরা।
তাদের অসাধারণ এই জয়ে দেশের তারকারা তো বটেই বিশ্ব ক্রিকেটের বর্তমান-সাবেক ক্রিকেটাররা প্রশংসায় ভাসাচ্ছেন। আকবরদের পূর্বসূরি হান্নান সরকার-নাইমুর রহমানরা তাদের অভিনন্দন জানিয়েছেন। হালের মাশরাফি-মুমিনুলরা তাদের কাছ থেকে শেখার অনেক কিছু দেখছেন।
বাংলাদেশ দল যেভাবে স্নায়ুচাপ ধরে রেখে দারুণ ব্যাট করে শিরোপা জয় করেছে তার প্রশংসা করছেন সবাই। শক্তিশালী ভারতকে ১৭৭ রানে অলআউট করলেও জয়টা সহজ ছিল না বাংলাদেশের। দলের ৮৫ রানে পাঁচ উইকেট হারায় যুবারা। সেখান থেকে আকবর আলী একপাশ আলগে রেখে পারভেজ ইমন-রাকিবুলদের সঙ্গে জুটি গড়েন।
শেষ পর্যন্ত হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়ে ফেরেন আকবর আলী এবং রাকিবুল। প্রথমবার দলকে কোন বৈশ্বিক আসরের ফাইনালে তুলেই দেশকে তারা এনে দিয়েছেন শিরোপা। এই উচ্ছ্বাস অন্যদের মতো ছুঁয়ে গেছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসানকেও।
আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা সাকিব তার ভেরিফাইড ফেসবুক পেজে এবং টুইটারে ছোট টাইগারদের অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘বাঘের বাচ্চারা করে দেখিয়েছে। ভারতের যুবাদের ৩ উইকেটে হারিয়ে ইতিহাসে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা জিতে নিয়েছে তারা।’

LEAVE A REPLY