বুধবার ট্রফি নিয়ে ঘরে ফিরবে বিশ্বজয়ী ছেলেরা

92

ক্রীড়া ডস্কে : বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় সাফল্য এটাই। প্রথমবারের মতো বিশ্বকাপ জয়। হোক না সেটা বয়সভিত্তিক ক্রিকেটে। জাতীয় দল তো কখনো সেমিফাইনালেও খেলতে পারেনি। সেখানে কিশোররা এনে দিল বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকায় গতকাল রবিবার শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়ে দেশকে আনন্দে ভাসিয়েছে জুনিয়র টাইগাররা। গোটা দেশ এখন তাদের ফেরার প্রত্যাশায় অপেক্ষা করছে।
ফাইনাল শেষ হয়ে গেলেও পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী দেশে ফেরার জন্য বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে টাইগার যুবাদের। প্রায় ১২ ঘণ্টার দীর্ঘ বিমানযাত্রা শেষে আগামী ১২ ফেব্রুয়ারি বুধবার সকাল ৮টা ১০ মিনিটে ট্রফি নিয়ে রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবে আকবর আলীর দল। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।
এই জয়ের মাধ্যমে বাংলাদেশের নতুন প্রজন্ম ক্রিকেট দুনিয়াকে বার্তা দিয়ে রাখল। চ্যাম্পিয়ন হওয়ার পর জাতীয় দলের ক্রিকেটার থেকে শুরু করে সাধারণ সমর্থকদের প্রশংসায় ভাসছেন আকবর আলীরা। অভিনন্দন জানাচ্ছেন বিদেশি তারকা ক্রিকেটাররাও। এই তালিকায় আছেন ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিং, ইরফান পাঠানরাও। নিজেদের দল হারলেও বাংলাদেশ দলকে অভিনন্দন না জানিয়ে পারেননি তারা।

LEAVE A REPLY