করোনা আতঙ্কে মহাদেবের মূর্তিকেও পরানো হলো মাস্ক!

243

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস আতঙ্ক গোটা বিশ্ব। এরই মধ্যে মারণ এই ভাইরাস থাবা বসিয়েছে ১১৫টি দেশে। ভারতেও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে এরই মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭। মৃত্যু হয়েছে দুই জনের। এই পরিস্থিতিতে সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে। সাধারণ মানুষকে একসঙ্গে কোথাও না দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
এই পরিস্থিতিতে করোনা আতঙ্ক গ্রাস করল হিন্দু ধর্মাবলম্বীদের দেবাদি দেব মহাদেবকেও। বিশ্বাস করছেন না তো? তবে সত্যিই এমনটাই ঘটেছে ভারতের বারাণসীতে। ইন্ডিয়ান গণমাধ্যম কলকাকতা২৪ এর খবরে এমনটাই বলা হয়েছে। করোনা আতঙ্কে মহাদেবের মূর্তির মুখে মাস্ক পরালেন এক মন্দিরের পুরোহিত। ভক্তদের আহ্বান করলেন, কেউ যেন মূর্তিতে হাত না দেন। সেই ছবিই এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল।
মন্দিরের পুরোহিত কৃষ্ণানন্দ পাণ্ডে জানিয়েছেন, গোটা দেশকে করোনাভাইরাস গ্রাস করেছে। মহাদেবের মূর্তির মুখে মাস্ক পরিয়ে সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা করা হয়েছে মাত্র। মানুষ যাতে করোনা নিয়ে যাতে আরও বেশি করে সচেতন হন সেই কারণেই এই কর্মকান্ড বলে জানিয়েছেন কৃষ্ণানন্দ।

তার মতে, ঠান্ডার সময় মহাদেবের বিগ্রহে পরানো হয় গরম পোশাক, গরমকালে চালানো হয় এসি। আর এবার করোনার কারণে পরানো হয়েছে মাস্কও। একইসঙ্গে, ভক্তদের অনুরোধ করেছেন, তারা যেন মূর্তি ছুঁয়ে দেখার চেষ্টা না করেন। তিনি বলেন, মানুষ মূর্তি ছুঁলে, ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে। আরও বেশি মানুষ সংক্রমিত হবেন। তিনি ভক্তদের পরামর্শ দেন, তারাও যেন প্রতিরোধমূলক পদক্ষেপ হিসেবে মাস্ক পরেন।

এদিকে, আজ মঙ্গলবার কেরালায় আরও ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। টুইটারে এমনটাই জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এই নিয়ে শুধু কেরালাতেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২। অন্যদিকে,কর্ণাটকে ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সেখানকার স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। তিনি বলেন, আমি নাগরিকদের অনুরোধ করছি, এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে সাবধানতা অবলম্বন করে এবং সহযোগিতা করতে। এই নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭।

LEAVE A REPLY