যশোরে সেনাবাহিনীর কাজ শুরু

346


কল্যাণ রিপোর্ট : করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকারের ঘোষণা অনুযায়ী মাঠে নেমেছে সেনাবাহিনী। প্রাথমিক পর্যায়ে সেনা সদস্যরা প্রশাসনের কাছ থেকে তথ্য উপাত্ত সংগ্রহ শুরু করেছেন। যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তাদের বাড়িতে থাকতে বাধ্য করতে কাজ করবেন সেনা সদস্যরা।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সেনাসদস্যদের একটি টিম জেলা প্রশাসকের কার্যালয়ে এসে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করে।
যশোর জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্ণেল নেয়ামুল ইসলাম বলেন, হোম কোয়ারেন্টাইনে যারা আছেন তাদের কারণে যেন সাধারণ মানুষ আক্রান্ত না হন তার জন্য সব উদ্যোগ গ্রহণ করা হবে। এটা করতে যে স্টেপ নিতে হবে তার জন্য পুলিশ ও জেলা প্রশাসনের সাথে কথা বলা হয়েছে। মঙ্গলবার থেকে কাজ শুরু হয়েছে। শিগগিরই এর প্রভাব সবাই দেখতে পাবেন।
তিনি আরো বলেন, পরিস্থিতি বুঝে সেনা সদস্য বাড়ানো হবে। কোয়ারেন্টাইনের সংখ্যা মূল্যায়ন করে এর সংখ্যা নির্ধারণ করা হবে।
এদিকে পুলিশ সুপার জানিয়েছেন,গতকাল থেকে সেনাবাহিনীকে সাথে পেয়েছেন। সমন্বিতভাবে পেট্রোলিং করে মানুষকে বাড়ি থাকতে বাধ্য করা হবে। এখনো অপ্রয়োজনে মানুষ ঘোরাফেরা করছে। তাদের বাড়িতে থাকতে বাধ্য করা হবে।
এদিকে আমাদের সাতক্ষীরা জেলা প্রতিনিধি জানিয়েছেন. সাতক্ষীরায় আজ বুধবার (২৫ মার্চ) থেকে সেনাবাহিনী তাদের কার্যক্রম পরিচালনা করবে। মূলত জনসমাগম ঠেকাতে ও কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিতে কাজ করবেন সেনাবাহিনীর সদস্যরা। এ তথ্য নিশ্চিত করেছেন সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান।
তিনি বলেন, সেনাবাহিনী কি ধরনের কার্যক্রম পরিচালনা করবেন সেটি এখনও আমাদের কাছে পরিষ্কার নয়। তবে জনসমাগম ঠেকাতে ও কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে কাজ করবেন সেনাবাহিনীর সদস্যরা।

LEAVE A REPLY