চৌগাছায় করোনা আশঙ্কায় মৃত শিশুর দাফন ‘বিশেষ কায়দায়’

0
84

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে এমন আশঙ্কায় ৭ বছরের এক শিশুর বিশেষ কায়দায় দাফন সম্পন্ন হয়েছে। শনিবার দিবাগত রাত ২টায় পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। মৃত্যুর আগে শিশুটির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় তাকে বিশেষ কায়দায় দাফন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

উপজেলার পল্লীর এক দরিদ্র পরিবার ঢাকায় থাকেন। পিতা ও মাতা উভয় গার্মেন্টেসে চাকরি করে সংসার চালান। তাদের ৭ বছরের শিশু সাগর হোসেন বেশ কিছুদিন সর্দি, জ্বরসহ করোনাভাইরাসের উপসর্গে ভুগছিল। পিতা মাতা বিষয়টি তেমন কোনো গুরুত্ব না দিয়ে ঢাকার ভাড়া বাড়িতেই রেখে সর্দি জ্বরের ওষুধ খাওয়ান। একপর্যায় শনিবার দুপুরে শিশুটির মৃত্যু হয়। ওই দিন বিকেলে শিশুর পিতা মাতা ও বোন বোনাই একটি অ্যাম্বুলেন্স যোগে শিশুটির মরাদেহ নিয়ে চৌগাছার উদ্দেশ্যে রওনা হয় এবং রাত দেড়টায় তারা বাড়িতে পৌঁছায়।

শিশুটির চাচাতো ভাই জাহাঙ্গীর আলম বলেন, শিশুটির মরদেহ বাড়িতে পৌঁছানোর পর সেখানে কাউকে ভিড় করতে দেওয়া হয়নি। রাত দুটার দিকে বিশেষ ব্যবস্থায় তার দাফন সম্পন্ন হয়।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃত্যুর খবরটি তাকে জানান। খবর পেয়ে ওই রাতেই তিনি গ্রামটিতে যান। শিশুটির মরাদেহ গ্রামে আশার পার বিশেষ কায়দায় দাফন সম্পন্ন হয়। দাফনের পর ওই রাতেই শিশুটির পিতা মাতা ও বোন বোনাই সকলেই অ্যাম্বুলেন্স যোগে পুনরায় ঢাকায় ফিরে যায়। দাফনের সময় এমনকি শিশুটির মরাদেহ আশার পর সেখানে গ্রামটির কাউকে যেতে দেওয়া হয়নি বলে তিনি জানান।

LEAVE A REPLY