সুন্দরবনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

95

বাগেরহাট জেলা প্রতিনিধি : সুন্দরবনে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৬) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু ফারুক বাহিনীর প্রধান ফারুক মোড়ল (৩৫) নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩১ মার্চ) সকাল পৌনে আটটায় সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কোদাইল্লা খাল সংলগ্ন বনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহত হয় এই দস্যু।

পরে দুপুরে তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় সঞ্জিব কুমার ও নান্নু নামে দুই র‍্যাব সদস্য আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক মলয় মল্লিক বলেন, র‍্যাব সদস্যরা রক্তাক্ত অবস্থায় তিনজনকে হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে একজন মৃত ছিল। তার শরীরে বন্দুকের কার্তুজ পাওয়া গেছে।

র‍্যাব-৬’ র সিইও লে. কর্নেল রওশুনুল ফিরোজ বলেন, সকাল পৌনে আটটায় সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কোদাইল্লা খাল সংলগ্ন বনে রেবের নিয়মিত টহলের সময় ডাকাতদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় র‌্যাবের সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। এ সময় বেশ কিছুক্ষণ ধরে গুলিবিনিময় হয়। এতে আমাদের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দস্যু ফারুককে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নিলে চিকিৎসকরা ফারুককে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থলে তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্রসহ কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়।

LEAVE A REPLY