শ্যামনগরে দুই সাংবাদিককে জরিমানা

404

বিশেষ প্রতিনিধি : এবার শ্যামনগর উপজেলায় কর্তব্যরত দুইজন সাংবাদিক তথ্য সংগ্রহ করে ফেরার পথে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে নিয়েজিত শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকির রোষানলে পড়ে জরিমানা দিয়েছেন। এ বিষয়ে সাংবাদিকরা সংস্থাপন সচিবের কাছে বিচার চেয়েছেন।
ভুক্তভোগী সাংবাদিকদ্বয় অত্র উপজেলার ভেটখালী এলাকায় সংবাদ সংগ্রহ করে ফেরার পথে সোয়ালিয়া এলাকায় পৌঁছালে সেখানে আগে থেকেই মোবাইল কোর্ট পরিচালনা করছিলেন এসি ল্যান্ড আব্দুল হাই সিদ্দিক।
তিনি ওই সময় সাংবাদিকের মোটরসাইকেল গতিরোধ করে বলেন আপনাদের পরিচয় কি? সাংবাদিকদ্বয় তাদের নিজ নিজ পরিচয় দান করেন এবং বলেন আমরা সংবাদ সংগ্রহের কাজে গিয়েছিলাম। এ সময় এসি ল্যান্ড আব্দুল হাই সিদ্দিক বলেন এক মোটরসাইকেলে দুইজন কেন? সাংবাদিকদ্বয় বলেন স্যার সংবাদ সংগ্রহের কাজে দুইজন যাওয়ার জরুরি প্রয়োজন ছিল তাই গিয়েছিলাম।
কোন কথা না শুনে এসি ল্যান্ড আব্দুল হাই সিদ্দিক সাংবাদিক এস এম জাকির হোসেনের মোটরসাইকেলের পিছনে বসা সাংবাদিক নুরুজ্জামানকে ০১/০৪/২০ইং তারিখে ১৮৬০সালের ১৮৮ পেনাল কোড ধারামতে ২০০টাকা জরিমানা আদায় করেন। বিষয়টি নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে সাংবাদিক মহলে।
প্রশ্ন উঠেছে সংবাদ সংগ্রহে যদি প্রশাসন কতৃক সাংবাদিকদের বাঁধা প্রদান করা হয়, সংবাদ সংগ্রহে বাড়ির বাইরে বের হলে জরিমানা গুণতে হয় তাহলে সাংবাদিকরা তাদের উপর অর্পিত দায়িত্ব কিভাবে পালন করবে? সাংবাদিকরা সরকারের সকল ধরনের উন্নয়ন কর্মকান্ডসহ সমাজের দুঃখ দুর্দশার কথা বলে।
বর্তমান করোনা ভাইরাস আতংককে উপেক্ষা করে নিজের সেপটি নিয়ে সংবাদ সংগ্রহ করে ফেরার পথে অনাকাংক্ষিত ভাবে জরিমানা আদায় করায় সাংবাদিক মহল ক্ষুব্ধ। বিষয়টি নিয়ে উপজেলা এসি ল্যান্ড, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হাই সিদ্দিক এর মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন জনসাধারণকে যেভাবে জরিমানা করা হচ্ছে ঠিক সে ভাবেই সাংবাদিককেও জরিমানা করা হয়েছে।

LEAVE A REPLY