শাওনের নন্দিত উদ্যোগ : বাঘারপাড়ায় তিনহাজার পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা

0
520

কল্যাণ রিপোর্ট : চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে যশোরের বাঘারপাড়া উপজেলায় কর্মহীন শ্রমজীবী ও নিম্ন আয়ের তিন হাজার পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা। নিজস্ব অর্থায়নে নন্দিত এ উদ্যোগ হাতে নিয়েছেন উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সম্পাদক রাকিব হাসান শাওন।

শনিবার (০৪ এপ্রিল) বেলা ২টায় উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) ত্রাণ তহবিলে খাদ্য প্রদান করে সপ্তাহব্যাপি এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক এসএকে শামছুদ্দীন উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মামুন উদ্দীন আল আজাদ, সহকারী প্রোগ্রামার (আইসিটি) অজয় কুমার পাল খাদ্যসামগ্রি গ্রহণ করেন। এর আগে যশোর কেন্দ্রীয় কারাগারের সামনে ছিন্নমূল কিছু মানুষের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়।

পরে বেলা ৩টায় ভ্রাম্যমাণ গাড়িতে করে উপজেলার পুনিহার মোড়, নারিকেলবাড়ীয়া বাজার, ধলগা বাজার, বাড়াভিটা বাজার, জামদিয়া বাজার, গলগলিয়া বাজার, ভিটাবল্যা বাজার, ছাতিয়ানতলা, খাজুরা এলাকার পুলেরহাট, গাইদঘাট, প্রেমচারাসহ বিভিন্ন প্রান্তরে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন রাকিব হাসান শাওন। যার প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ, মরিচ ও হাত ধোবার সাবান। দুঃসময়ে এ খাদ্য সহায়তা পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ। এদিকে শাওনকে নিয়ে উপজেলার সর্বত্র আলোচনা শুরু হয়েছে। তার এ কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ।
এ ব্যাপারে জানতে চাইলে রাকিব হাসান শাওন বলেন, ‘করোনা মোকাবেলায় ঘরে থাকতে গিয়ে কর্মহীন হয়ে খাদ্য সংকটে পড়েছে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ। সেজন্য আমি তাদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছি। যাতে খাবার পেয়ে তারা বাড়িতে নিরাপদে থাকতে পারে’। তিরি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সব জনপ্রতিনিধি ও বিত্তবানরা এগিয়ে আসবে। আমরা চলমান খাদ্য সংকট নিরসনে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। পর্যায়ক্রমে উপজেলার ৯টি ইউনিয়ন, ১টি পৌরসভার দিনমজুর ও হতদরিদ্রদের বাড়িতে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY