করোনা সন্দেহে প্রায় এক লাখ ফোন এসেছে গত ২৪ ঘণ্টায়!

0
37

কল্যাণ ডেস্ক : আজ রবিবার (৫এপ্রিল) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, করোনা সন্দেহে দেশের বিভিন্ন প্রান্ত থেকে গত চব্বিশ ঘণ্টায় জরুরি নম্বরগুলোতে মোট ৯৭ হাজার ৯৪৮টি ফোনকল এসেছে। আর সবমিলিয়ে ফোন এসেছে ১৩ লাখ ৭০ হাজার ৫৮৩টি কল। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) হাবিবুর রহমান খান এবং স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস বিভাগের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান খান এবং আইইডিসিআর এর পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা। সরাসরি অনলাইনে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, স্বাস্থ্য বাতায়নের ১৬২৬৩ নম্বরে গত চব্বিশ ঘণ্টায় মোবাইল থেকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৬৮ হাজার ৮৭৬টি ফোন কল এসেছে। এই নম্বরে সর্বমোট ১২ লাখ ৩২ হাজার ৯৬টি কল এসেছে। আর ৩৩৩ নম্বরে গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪৯৪টি ফোনকল এসেছে। এ নম্বরে সর্বোমোট ৪৩ হাজার ৭৬৯টি কল এসেছে। আইইডিসিআর এর হটলাইনে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৭৮টি ফোন এসেছে। এ নম্বরে মোট ৯৪ হাজার ৭৬৮টি কল এসেছে। করোনা সন্দেহে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এ নম্বরগুলোতে মোট ৯৭ হাজার ৯৪৮টি ফোনকল এসেছে। আর সবমিলিয়ে ১৩ লাখ ৭০ হাজার ৫৮৩টি কল এসেছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৯। মৃত্যুবরণকারী ব্যক্তি একজন পুরুষ। তাঁর বয়স ৫৫ বছর। তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ১৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮৮ জন।

বলা হয়, বর্তমানে সারা দেশের ১৪টি কেন্দ্রে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। এসব কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় ৩৬৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত ১৮ জনের মধ্যে ১৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে আইইডিসিআর-এ। আর অন্যান্য হাসপাতালে পরীক্ষা করে ধরা পড়েছে বাকি পাঁচজনের শরীরে।

LEAVE A REPLY